গার্দিওলার ‘স্বপ্নের’ ফাইনাল, সিটিকে ভয় পান না ইনজাগি

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে আজ মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলান। প্রিমিয়ার লিগ ও এফএ কাপের পর দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবল জয়ের হাতছানি গার্দিওলা শিষ্যদের সামনে। এদিকে, সিটিজেনদের বিপক্ষে লড়াইটা সহজ হবে না বলে জানিয়েছেন ইন্টার মিলান কোচ সিমোনে ইনজাগি। বলেছেন, শক্তিশালী ম্যান সিটিকে তিনি ভয় পান না। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

ইউরোপ সেরার প্রতিযোগিতায় সিটিজেনদের সেরা সাফল্য ২০২১ সালে রানার্সআপ হওয়া। ঘরোয়া সব টুর্নামেন্টে একাধিকবার শ্রেষ্ঠত্বের মুকুট পরলেও ইউরোপ সেরার লড়াইয়ে প্রতিবারই পরাজয়ের নিত্য নতুন উপায় বের করে ফেলে গার্দিওলার ক্লাব। তবে অতীতের ব্যর্থতা ভুলে প্রথমবারের মতো এই শিরোপা উঁচিয়ে ধরতে মরিয়া সিটিজেনরা। সেই সাথে প্রতিপক্ষ হিসেবে ইন্টার মিলানকে সমীহের চোখে দেখছেন কোচ পেপ গার্দিওলা।

ম্যানচেস্টার সিটি কোচ বলেন, নিঃসন্দেহে এই শিরোপাটা আমাদের কাছে স্বপ্নের মতো। এবং নিজেদের স্বপ্ন পূরণের জন্য আমরা প্রস্তুত রয়েছি। আমার বিশ্বাস ফুটবলাররা নিজেদের শতভাগ উজাড় করে দেবে এই ফাইনালে। তবে প্রতিপক্ষ হিসেবে ইন্টার মিলান মোটেও ছোট কোনো দল নয়। তারাও নিজেদের সেরাটা দিয়ে শিরোপার দিকেই চোখ রাখবে।

উড়ন্ত ম্যানচেস্টার সিটির বিপক্ষে লড়াইটা যে সহজ হবে না, তা মানছেন ইন্টার মিলান কোচ সিমোনে ইনজাগি। সাম্প্রতিক পারফরমেন্সেও ইতালিয়ান ক্লাবটির চেয়ে বেশ এগিয়ে আছে ইংলিশ ক্লাবটি। তবে ইন্টারের সামনে অনুপ্রেরণা হয়ে থাকবে চ্যাম্পিয়নস লিগের তিন শিরোপা। ইনজাগি বলেন, ফাইনালে আমাদের কীভাবে খেলতে হবে, তা আমরা জানি। সাম্প্রতিক সময়ে সিটি সবচেয়ে শক্তিশালী দল। সেই প্রমাণ তারা খেলার মাধ্যমে দিয়ে যাচ্ছে। তবে, আমরা তাদের ভয় পাই না। এ পর্যন্ত আসতে পেরে আমরা গর্বিত। মূল লক্ষ্য থাকবে ভুল কম করার পাশাপাশি সুযোগগুলো কাজে লাগানো।

সিটির মতো ইন্টারও রয়েছে দারুণ ছন্দে। সব মিলিয়ে সবশেষ ১২ ম্যাচের ১১টিতেই জিতেছে তারা। ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপের ট্রফি ঘরে তুলে এরই মধ্যে বার্তা দিয়ে রেখেছে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এক ফাইনালের।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply