ঢাবি ভর্তি পরীক্ষায় সি ইউনিটে প্রথমস্থান অধিকারী গোপালগঞ্জের জিলহাজ

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় সি ইউনিটে প্রথমস্থান অর্জন করেছে গোপালগঞ্জের জিলহাজ শেখ। জেলার এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও হাজী লাল মিয়া সিটি কলেজ থেকে এইচএসসি পাস করে সে। মেধা ও পরিশ্রম থাকলে মফস্বল থেকেও দেশের বড় শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়া যায় তারই দৃষ্টান্ত যেন জিলহাজ।

দেশের শীর্ষ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়ে তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে। ছোটবেলা থেকেই পড়াশুনার প্রতি ছিল তার প্রবল আগ্রহ।

শহরতলীর পুরাতন মানিকদাহ গ্রামের জিলহাজ এইচএসসিতে জিপিএ-৫ অর্জন করে স্থানীয়ভাবে ভর্তির প্রস্তুতি নেন। মেধা ও পরিশ্রমের ফল পান হাতেনাতে। ছেলের সাফল্যে খুশি বাবা-মাও।

জিলহাজের সাফল্যে শুধু পরিবারই নয়, সহপাঠী ও প্রতিবেশীদের মাঝেও বয়ে যাচ্ছে আনন্দের বন্যা। তাকে নিয়ে গর্ব করছেন শিক্ষকসহ এলাকার সবাই। লক্ষ্য এখানেই স্থির নয় জিলহাজের। দৃষ্টি তার আর অনেক দূর। পড়াশোনা শেষে বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন তার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৭৯.২৫ নম্বর পেয়ে সি ইউনিটে প্রথমস্থান অর্জন করে জিলহাজ শেখ।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply