নির্বাচন কমিশনারের পরিচয়ে প্রার্থীকে কল, হারিয়ে দেয়ার ভয় দেখিয়ে অর্থ দাবির অভিযোগ

|

রাজশাহী সিটি করপোরেশন ভবন (ফাইল ছবি)।

রাজশাহী ব্যুরো:

নির্বাচন কমিশনারের ভুয়া পরিচয়ে কল করে আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে হারিয়ে দেয়ার ভয় দেখিয়ে এক প্রার্থীর কাছ থেকে অর্থ দাবির অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৮ জুন) এ অভিযোগ পাওয়া যায়। পরে ভুক্তভোগী ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী বোয়ালিয়া থানায় ও রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ জানান।

ভুক্তভোগী ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী জানান, বৃহস্পতিবার সকালে আমার হোয়াটসঅ্যাপ নম্বরে একটি কল আসে। যেখানে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খানের (অব:) ছবি ছিল ও নির্বাচন কমিশনারের পরিচয় দিয়ে নির্বাচনে আমাকে হারিয়ে দেয়ার কথা বলে অর্থ দাবি করা হয়। সন্দেহ হলে পরে নগরীর বোয়ালিয়া থানায় অভিযোগ জানাই। সেখানে ওসি নম্বরটি দেখে ট্র্যাক করেন এবং জানতে পারেন যে ওই ফোন নম্বরটি চট্টগ্রাম থেকে ব্যবহৃত হচ্ছে।

এ ঘটনার পর আজ শুক্রবার (৯ জুন) সতর্কতা জারি করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থী, কর্মী, সমর্থকসহ নগরবাসীকে অবহিত করা যাচ্ছে যে, একটি সংঘবদ্ধ প্রতারকচক্র নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খানের (অব.) ছবি ব্যবহার করে মোবাইল ফোনে (হোয়াটসঅ্যাপ) একজন প্রার্থীকে ফোন করে নির্বাচনে জিতিয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে আর্থিক সুবিধা দাবি করেছে। এছাড়াও প্রতারকচক্র এ ধরনের কার্যক্রম দ্বারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। নির্বাচন কমিশন এমনকি নির্বাচন সংশ্লিষ্ট কোনো কর্মকর্তা কোনোভাবেই এমন কাজে জড়িত নয়। তাই সকলকে সজাগ ও সতর্ক থাকার অনুরোধ করা হচ্ছে। আরও এমন কোনো ঘটনার তথ্য পেলে তা রিটার্নিং কর্মকর্তাকে অবহিত করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply