বিশ্বকাপ বাছাইয়ে শ্রীলঙ্কার ১৫ সদস্যের দল ঘোষণা; নেই ম্যাথিউজ

|

ছবি: সংগৃহীত

চলতি জুন মাসে জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাইপর্বে খেলবে শ্রীলঙ্কা। টুর্নামেন্ট উপলক্ষে দাসুন শানাকার নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে লঙ্কান বোর্ড। দলে জায়গা হয়নি অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউজের। তবে সুযোগ পেয়েছেন তরুণ পেসার মাথিশা পাথিরানা।

দুই বছর পর চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ডাক পেয়েছিলেন ম্যাথিউজ। এই ডাকে তার মনে আশা জেগেছিল, হয়তো ভারত বিশ্বকাপে দলে জায়গা হতে পারে তার। তবে প্রত্যাবর্তনের পরের তিন ইনিংসে ম্যাথিউজের রান যথাক্রমে ১৮, ০ এবং ১২। এমন পারফরমেন্সের কারণেই দল থেকে বাদ দেয়া হয় তাকে।

ছবি: সংগৃহীত

২০২৩ সালের আইসিসি ওয়ানডে বিশ্বকাপের টিকিট পাওয়ার লড়াইয়ে শুধুমাত্র পাথিরানাই শ্রীলঙ্কা দলে নবাগত নন। এক সপ্তাহ আগে আফগানিস্তানের বিপক্ষে অভিষেক হওয়া ২৯ বছর বয়সী দুশান হেমন্থও দলে জায়গা ধরে রেখেছেন।

১৮ জুন থেকে শুরু হবে বিশ্বকাপ বাছাইপর্ব। আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে চূড়ান্ত পর্বে শেষ দু’টি স্থানে জন্য লড়বে বাছাইপর্বের দলগুলো।

বিশ্বকাপ বাছাইয়ে শ্রীলঙ্কা দল: দাসুন শানাকা (অধিনায়ক), কুসাল মেন্ডিস (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), দিমুথ করুনারত্নে, পাথুম নিসানকা, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাবিক্রমা (উইকেটরক্ষক), ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, মাথিশা পাথিরানা, দুশান হেমন্থ। 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply