২৯৬ রানে থামলো ভারত; ১৭৩ রানে এগিয়ে অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার করা ৪৬৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৯৬ রানে থামলো ভারতের প্রথম ইনিংস। ফলে ১৭৩ রানে এগিয়ে থাকলো অস্ট্রেলিয়া। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে অজিরা।

দা ওভালে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটাই ভালো হয়নি ভারতের। ২৬ বলে ১৫ রানে রোহিত ও ১৫ বলে ১৩ রানে শুভমান গিল আউট হন। সুবিধা করতে পারেননি দ্বিতীয় উইকেটে খেলতে নামা চেতেশ্বর পূজারা। তার ব্যাট থেকে আসে ১৪ রানে। ভিরাট কোহলিও ফেরেন ব্যক্তিগত ১৪ রানে।

দ্রুত একের পর এক উইকেট পড়তে থাকলে জাদেজাকে পাঠানো হয় ক্রিজে। আস্থার প্রতিদানই দিচ্ছিলেন তিনি। ৫১ বলে তুলেন ৪৮ রান। এরপর শ্রীকর ভারতকে সঙ্গে নিয়ে দিন শেষ করেন অভিজ্ঞ ব্যাটার আজিঙ্কা রাহানে।

ছবি: সংগৃহীত

তৃতীয় দিনের শুরুটা ভালো হয়নি ভারতের। দিনের শুরুতেই সাজঘরে ফেরেন শ্রীকর ভারত। তার ব্যাট থেকে এসেছে মাত্র ৫ রান। এ সময় মনে হচ্ছিল ফলোঅনে পড়বে ভারত।

১৫২ রানে ৬ উইকেট হারিয়েছিল ভারত। সেখান থেকে রাহানে আর শার্দুল গড়েন ১০৯ রানের জুটি। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন রাহানে। কিন্তু ৮৯ রানে কামিন্সের শিকার হন তিনি। ১২৯ বলের ইনিংসে ১১টি চার আর একটি ছক্কা হাঁকান ডানহাতি এই ব্যাটার।

ছবি: সংগৃহীত

রাহানে আউট হওয়ার পরই আসলে ভারতের লড়াই করার শেষ আশাটা শেষ হয়ে যায়। শার্দুল ফেরেন ফিফটি (৫১) করে। ৬৯.৪ ওভারে ২৯৬ রানে থামে ভারতের প্রথম ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে ৩টি উইকেট নেন প্যাট কামিন্স। এছাড়াও ২ টি করে উইকেট পান স্টার্ক, বোল্যান্ড ও গ্রিন।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ট্রেভিস হেড ও স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ১২১ দশমিক ৩ ওভারে ৪৬৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply