সৌদি প্রো লিগের সেরা একাদশে জায়গা পাননি রোনালদো

|

ছবি: সংগৃহীত

সৌদি প্রো লিগের মৌসুম সেরা একাদশ ঘোষণা করেছে লিগ কর্তৃপক্ষ। সেরা একাদশে আছেন আল নাসরের দুই ফুটবলার। তবে সেখানে জায়গা হয়নি পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। খবর ম্যানচেস্টার ইভেনিং নিউজের।

২০২২-২৩ মৌসুমের সৌদি প্রো লিগের একাদশের তালিকা দিয়েছে অপ্টা অ্যানালিস্ট। ৪-১-২-৩ ফরম্যাটে অপ্টা অ্যানালিস্টের বানানো এই দলে জায়গা হয়নি মৌসুমের সর্বোচ্চ দুই গোলদাতা আবদেররাজ্জাক হামদাল্লাহ ও তালিসকার। আল ইত্তিহাদের হামদাল্লাহ করেছেন ২১ গোল আর আল নাসরের জার্সিতে তালিসকা করেছেন ২০ গোল। এই দলের আক্রমণভাগে আছেন ওদিওন ইঘালো, ফেরাস আল ব্রাইকান ও মুরাদ বাতনা। লিগে তৃতীয় সর্বোচ্চ ১৯ গোল করেছেন ইঘালো এবং ১৭ গোল করে ইঘালোর পরেই আছেন ব্রাইকান।

ছবি: সংগৃহীত

সৌদি প্রো লিগের এই একাদশে সর্বোচ্চ পাঁচ খেলোয়াড় চ্যাম্পিয়ন আল ইত্তিহাদের, যার মধ্যে তিনজন ডিফেন্ডার। এ ছাড়া আল নাসর, আল ফতেহর দুজন করে খেলোয়াড় এবং একজন করে আছেন আল হিলাল ও আল তাওয়ুনের।

সাংবাদিক পিয়ার্স মরগানকে দেয়া আগ্রাসী সাক্ষাৎকারের কারণে ইউনাইটেড থেকে ছাঁটাই করার পর গত জানুয়ারিতে সৌদি লিগের ক্লাব আল-নাসরে যোগ দেন রোনালদো। মাঝ পথে যোগ দিয়ে শুরুতে কিছুটা সংগ্রাম করলেও ধীরে ধীরে নিজেকে মানিয়ে নিয়ে জ্বলে ওঠেন তিনি। শেষ পর্যন্ত ১৬ ম্যাচে ১৪টি গোল করতে সমর্থ হন এই পর্তুগিজ তারকা। কিন্তু তারপরও সেরা একাদশে রাখা হয়নি তাকে।

সৌদি প্রো লিগের ২০২২-২৩ মৌসুমের একাদশ: 
গোলরক্ষক: মার্সেলো গ্রোহে (আল ইত্তিহাদ) 
রক্ষণভাগ: গিসলেইন কোনান (আল নাসর), আহমেদ শারাহিলি (আল ইত্তিহাদ), আহমেদ হেগাজি (আল ইত্তিহাদ), মাদাল্লাহ আল ওলেয়ান (আল ইত্তিহাদ) 
মিডফিল্ডার: কাকু (আল তাওয়ুন), রোমারিনহো (আল ইত্তিহাদ), লুইজ গুস্তাভো (আল নাসর) আক্রমণভাগ: ওদিওন ইঘালো (আল হিলাল), ফেরাস আল ব্রাইকান (আল ফতেহ), মুরাদ বাতনা (আল ফতেহ)

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply