‘আমাকে সবাই ভয় পায়’, চবি ছাত্রলীগ সভাপতির ফোনালাপ ফাঁস

|

চট্টগ্রাম ব্যুরো:

“আমাকে সবাই ভয় পায়”, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতির এমন বক্তব্যে তোলপাড় পুরো ক্যাম্পাস। ফাঁস হওয়া ফোনালাপে প্রচ্ছন্ন হুমকিও দিতে দেখা যায় তাকে। এর আগে, নগ্ন ছবি ফাঁসসহ তিনি জন্ম দিয়েছেন বিতর্কিত সব ঘটনার। সভাপতির একের পর এক এমন কাণ্ডে ক্ষুব্ধ ও বিব্রত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের ফাঁস হওয়া ফোনালাপে তাকে বলতে শোনা যায়, “আমারে চিটাগাং ভার্সিটির সবাই ভয় পাই, ভয় পায় তো রে ভাই! সবাই ভয় পায়। মাইর অটো হয়ে যাবে। রমজান করছে না অনেক কিছু! কোপ পড়ছে না, বেশি লাফায়ছে!”

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল সংগঠনের উপ দফতর সম্পাদক রমজানকে কুপিয়ে শায়েস্তা করার কথা বলছিলেন আরেক কর্মীকে। তাকে আরও বলতে শোনা যায়, “সবকিছু মুখে বলতে হবে কেন? চুপ করে থাক না! আমারে একটু দাঁড়াইতে দে না! দেখবি অনেকে অনেক হিসাবের মধ্যে ভাইয়ের পায়ের মধ্যে এসে পড়বে।’’

এই ফোনালাপ ফাঁসের পর চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ক্যাম্পাসে। বিশেষ করে, ‘আমাকে সবাই ভয় পায়’, সভাপতির এ বক্তব্য নিয়ে আলোচনা সমালোচনা চলছে নেতাকর্মীদের মধ্যে। তারা বলেন, স্পষ্ট শোনা যাচ্ছে যে, একজন কর্মীকে কোপানোর আদেশ দিচ্ছেন তিনি। গুরুত্বপূর্ণ একটি পদে থেকে তিনি যেভাবে কর্মীদের মারার নির্দেশ দেন, তা কোনোভাবেই কাম্য নয়। যার কাছে তার গ্রুপের কর্মীরা নিরাপদ নয়, তার কাছে ছাত্রলীগ কর্মী এমনকি, সাধারণত ছাত্রছাত্রীরা কীভাবে নিরাপত্তা পাবে!

এর আগেও নারী নিয়ে হোটেলে অবস্থানের ছবি প্রকাশ, কর্মীদের দিয়ে পা ম্যাসাজ করানো এবং উলঙ্গ ছবি প্রকাশসহ ছাত্রলীগ সভাপতির একের পর এক এসব কাণ্ডে বিব্রত নেতাকর্মীরা। তারা বলেন, অনেকদিন ধরেই তার অপকর্ম দেখে আসছেন তারা। কিন্তু সংশোধন হতে দেখেননি তাকে। ছাত্রলীগ সভাপতি হিসেবে যেমন ব্যক্তিত্ব থাকা দরকার, তার অনুপস্থিত তার মাঝে। একজন বলেন, সভাপতি কেন, সদস্য হওয়ার যোগ্যতাও তার নেই।

তবে প্রকাশিত রেকর্ডিংকে সুপার এডিটেড দাবি করে ছাত্রলীগ সভাপতি বলছেন, সবই তার বিরুদ্ধে চলা ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ। রেজাউল হক রুবেল বলেন, অনেকে অনেক কিছুই দাবি করবে। কার মনে কী আছে, তা দেখা আমার বিষয় না। এটা তাদের ব্যক্তিগত এজেন্ডা। এ নিয়ে আমার মাথাব্যথা হওয়ার কোন সুযোগ নেই।

রেজাউল হক রুবেল শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত। তিনি নেতৃত্ব দেন শাটল ট্রেনের বগিভিত্তিক গ্রুপ সিএফসি’র। অন্যদিকে, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী; যিনি নেতৃত্ব দেন বগিভিত্তিক আরেক গ্রুপ সিক্সটি নাইনের।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply