চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেনের যাত্রা শুরু

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জ থেকে ম্যাংগো স্পেশাল ট্রেনের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৮ জুন) চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এর উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

ম্যাংগো স্পেশাল ট্রেন প্রতিদিন বিকেল ৪টায় রহনপুর ষ্টেশন থেকে ছেড়ে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশনে এসে পৌঁছাবে। এরপর সন্ধ্যা ৬টায় সেখান থেকে ছেড়ে পথিমধ্যে ১৪টি ষ্টেশন থেকে আমসহ কাঁচাপণ্য নিয়ে রাত ১টা ১৫ মিনিটে ঢাকায় পৌঁছfবে। আমসহ অন্যান্য কাঁচাপণ্য প্রতি কেজি ১ টাকা ৩০ পয়সা দরে ঢাকায় পৌঁছানো যাবে।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ হওয়া সাটল ট্রেনসহ সকল ট্রেন দ্রুত পুনরায় চালু করার আশ্বাস দেন রেলমন্ত্রী। আসন্ন ঈদুল আজহা থেকে কম খরচে পশু পরিবহনের জন্য ‘ক্যাটেল ট্রেন’ চলাচলের কথা জানান তিনি। এছাড়া ঈদের পরে জুলাই মাসে রহনপুর থেকে বন্ধ থাকা ট্রেন চালু হবে। এমনকি চাঁপাইনবাবগঞ্জ থেকে করোনাকালীন পরিস্থিতিতে বন্ধ হওয়া সাটল ট্রেন সেপ্টেম্বর মাসে চালুর ঘোষণা দেন তিনি।

চলতি বছরের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশনের অবকাঠামো উন্নয়ন এবং বনলতার ট্রেনের বগি বৃদ্ধির আশ্বাস প্রদান করেন। সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেললাইন সম্প্রসারণের বিষয়ে কাজ চলছে উল্লেখ করে তিনি বলেন, বিশ্ব এখন আর্থিক মন্দার মধ্য দিয়ে যাচ্ছে। সুতরাং এখন নতুন প্রকল্প করা দূরহ বিষয়।

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, জেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন, পশ্চিমাঞ্চল রেলের জেনারেল ম্যানেজার অসিম কুমার প্রমুখ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply