ওড়িশা রেল ট্রাজেডি: ১১৬ ঘণ্টা পর ছাড়লো দুর্ঘটনা কবলিত ‘করমণ্ডল এক্সপ্রেস’

|

ভারতে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার ১১৬ ঘণ্টা পর স্বাভাবিক কার্যক্রম শুরু করলো কলকাতা-চেন্নাই রুটের ‘করমণ্ডল এক্সপ্রেস’। দুর্ঘটনাকবলিত তিনটি ট্রেনের একটি ছিল এই করমণ্ডল এক্সপ্রেস। দেশটির ইতিহাসের অন্যতম ভয়াবহ এ ঘটনার ৫ দিন পর বুধবার (৭ জুন) কলকাতার শালিমার স্টেশন থেকে চেন্নাইয়ের উদ্দেশে রওনা দেয় ট্রেনটি। তবে নির্দিষ্ট সময় ৩টা ২০ মিনিট থেকে কিছুটা দেরিতে শুরু হয় যাত্রা। খবর ইন্ডিয়া টুডের।

ছাড়ার সময় যথারীতি যাত্রীতে পরিপূর্ণ ছিল ট্রেনটি। তবে সবার মধ্যেই ছিল চাপা উদ্বেগ-উৎকণ্ঠা। এর মাঝেই সাঁতারগাছি এলাকা পার হওয়ার সময় ট্রেনের এসি নষ্ট হয়ে যায়। বেশ কিছুক্ষণ সেখানে থামিয়ে মেরামতের পর আবারও চলতে শুরু করে ট্রেন। তাপানূকুল কোচের এসি ঠিক হতে লাগে প্রায় আধাঘণ্টা। সন্ধ্যায় দুর্ঘটনাস্থল বাহানাগা বাজার রেলস্টেশন পার হওয়ার সময়ও ছিল চাপা উদ্বেগ।

এর আগে, গত শুক্রবার ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে তিনটি ট্রেন। এ ঘটনায় প্রাণ হারিয়েছেন ২৮৮ জন, আহত ৯ শতাধিক। এদিকে, ট্রেন দুর্ঘটনার পাঁচদিন পেরোলেও পরিচয় জানা যায়নি দুর্ঘটনায় নিহত ৮৩ জনের। এর জেরে, নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের মধ্যে বাড়ছে ক্ষোভ-হতাশা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply