মিরপুরে অনুশীলনে সাকিব

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে নেই বাংলাদেশ টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। ইনজুরির কারণে বেশকিছুদিন ধরেই মাঠের বাইরে আছেন বাংলাদেশ ক্রিকেটের এ পোস্টার বয়। আফগানদের বিপক্ষে টেস্ট স্কোয়াডে না থাকলেও পৃথকভাবে ফিটনেস নিয়ে কাজ শুরু করেছেন দেশসেরা এই অলরাউন্ডার।

ইনজুরির কারণে দলে না থাকলেও নিয়মিত খোঁজ-খবর রাখছেন লিটন দাস-মেহেদী হাসান মিরাজদের। গত মঙ্গলবার এসেছিলেন মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে হেডকোচ চান্দিকা হাথুরুসিংহের সাথে দেখা করতে। বৃহস্পতিবার (৮ জুন) সাকিব হোম অব ক্রিকেটে সকাল সাড়ে নয়টায় হাজির হয়েছেন টাইগার অলরাউন্ডার। প্রথমে জিম করছেন এরপরই শেরে বাংলার মূল মাঠে গিয়ে পিচ দেখেছেন।

এরপর হোম অব ক্রিকেটের প্রধান পিচ কিউরেটর গামিনি ডি সিলভার সাথে আলোচনা করেছেন বেশ কিছুক্ষণ। সাকিব এবং গামিনির আলোচনার মূল বিষয় যে পিচ নিয়েই ছিল তা না বললেই চলে। তারপর পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সাথে সাক্ষাৎ করেছেন টাইগারদের টেস্ট অধিনায়ক।

বেশ কিছুদিন ধরেই মাঠের বাইরে থাকায় ফিটনেসের সমস্যা আছে এই অলরাউন্ডারের। মিরপুরে এসেই ফিটনেস ধরে রাখতে প্রায় ৩০ মিনিটের মতো রানিং সেশন করেছেন সাকিব।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে আগামী ১৪ জুন। এই টেস্টকে সামনে রেখেই বর্তমানে অনুশীলন ক্যাম্প করছে টাইগাররা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply