ফরিদপুরে কলাগাছ কাটাকে কেন্দ্র করে গ্রামবাসীদের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৩০

|

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের ভাঙ্গায় কলা গাছ কাটাকে কেন্দ্র করে গ্রামবাসীদের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নারী-পুরুষসহ উভয় দলের কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন।

বুধবার (৭ জুন) বিকেলে ঘারুয়া ইউনিয়নের গঙ্গাদরদী গ্রামে এ ঘটনা ঘটে। গ্রামবাসীরা ২ দলে ভাগ হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রায় ৩ ঘণ্টাব্যাপী থেমে থেমে সংঘর্ষ চলাতে থাকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে আহতদের ভাঙ্গা ও ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে।

এলাকা ও পুলিশ জানায়, গঙ্গাদরদী গ্রামের মতিয়ার রহমান ও টোকন শেখের সাথে পূর্ব থেকে শক্রতা চলে আসছিল। বুধবার সকালে মতিয়ার দলের সিরাজুল ও টোকন শেখের দলের রেজাউলের সাথে কলাগাছ কাটা নিয়ে ঝগড়া হয়। এ ঘটনায় সূত্র ধরে বিকেল ৩টার দিকে মতিয়ার বাড়ি থেকে বাবনাতলা হাটে যাওয়ার উদ্দেশে রওয়ানা হয়। পথিমধ্যে টোকনের লোকজন মতিয়ারকে পথে একা পেয়ে মারধর ও মোবাইল কেড়ে নেয়। এ খবর ছড়িয়ে পড়লে মতিয়ার দলের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে টোকনের লোকজনের উপর প্রথমে হামলা করে এবং টোকনের লোকজন ও পাল্টা হামলা করে। উভয় দলের লোকজন দেশীয় অস্ত্র, ইট ও লাঠি সোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় দলের বেশ কিছু বাড়ি ঘর ভাংচুর ও লুঠপাট করে। হামলার ঘটনায় ৩০ জন লোক আহত হয়। আহতরা হল, মতিয়ার রহমান (৬০), শাহআলম (৩৩), রাশেল শেখ(২১), শেখ কোটন(৬০), মান্নান মোল্লা(৪৭), সরোয়ার (৩৮), লুৎফর রহমান (৪৫), শান্ত শেখ (২০) কালু(৪০), মুরাদ(৫০), টোকন মিয়া(৩৫), মিঠুন মুন্সি (৩৪), সোহেল শেখ (৩৫) অহিদুল ইসলাম (৩৫) বাকিরা স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছে।

এ ব্যাপারে ভাঙ্গা থানা ওসি (তদন্ত) জুয়েল জানান, সংঘর্ষের সংবাদ পেয়ে ঘটনা স্থলে পুলিশ পাঠিয়েছি। আধিপত্য বিস্তার নিয়ে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে বেশকিছু লোক আহত ও বাড়ি ঘর ভাংচুর করেছে। এ ঘটনায় কোন পক্ষে কোন অভিযোগ পাই নাই। অভিযোগ পেলে ব্যবস্থা নিব।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply