ক্ষতিপূরণ চেয়ে ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে মেয়র তাপসের নোটিশ

|

রাজধানীতে গাছ কাটা নিয়ে মানহানিকর কনটেন্ট প্রকাশের অভিযোগে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের কাছে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। একইসঙ্গে এই আইনি নোটিশ পাঠানো হয়েছে পত্রিকাটির নির্বাহী সম্পাদক ও প্রতিবেদক বরাবর।

বুধবার (৭ জুন) ব্যারিস্টার ফজলে নূর তাপসের পক্ষে ব্যারিস্টার মেজবাউর রহমান এ আইনি নোটিশ পাঠান।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

নোটিশে উল্লেখ করা হয়েছে, গত ১৩ মে গাছ কাটা নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রকে জড়িয়ে ভিত্তিহীন ও অপমানজনক রিপোর্ট/আর্টিকেল/স্যাটায়ার প্রকাশ করেছে ডেইলি স্টার যা সাংবাদিকতার নীতিবিরোধী ও বিদ্যমান আইন পরিপন্থী। এটি এখনও অনলাইনে রয়েছে, তাই এই নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তা সরাতে বলা হয়েছে নোটিশে। একইসাথে ৭ দিনের মধ্যে ১শ’ কোটি টাকা প্রদানের কথা বলা হয়েছে। আর তা করতে ব্যর্থ হলে আদালতে মামলা দায়ের করা হবে বলে আইনি নোটিশে উল্লেখ করা হয়।

গত ১৩ মে ডেইলি স্টারে রম্যবিষয়ক পাতা ‘স্যাটেয়ারডে’ তে ‘কাটিং ট্রিজ মেক ওয়ে এয়ার’ শিরোনামে প্রকাশিত লেখা নিয়ে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের আইনজীবী মেজবাউর রহমান রহমান বলেন, ওই লেখায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবং মেয়র শেখ ফজলে নূর তাপসের নাম বিকৃত করা হয়েছে। ওই লেখাটিতে লেখকের বক্তব্য মেয়রের বক্তব্য হিসেবে দেওয়া হয়েছে।

ব্যারিস্টার তাপসের আইনজীবীর বক্তব্য শুনতে ক্লিক করুন।

বিশেষ দ্রষ্টব্য: আইনি নোটিশের ওপর ভিত্তি করে এই সংবাদটি প্রকাশের সময় ‘স্যাটায়ার’ বা রম্য রচনার বিষয়টি তাৎক্ষণিকভাবে অনুল্লেখিত থেকে যায়। আইনি নোটিশেও একাধিক স্থানে এটিকে সংবাদ বলে উল্লেখ করা হয়েছে। যার ফলে কোনো কোনো পাঠকের বিভ্রান্ত হওয়ার সুযোগ তৈরি হয়। পরবর্তীতে মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের আইনজীবীর ভিডিও বক্তব্য পাওয়ার সাথে সাথে সেটি এই প্রতিবেদনে সংযুক্ত করা হয়েছে। তার কথায়ও স্পষ্ট, গাছ কাটা বিষয়ে স্যাটায়ারে ব্যবহার করা বক্তব্য মেয়রের নয়। এটি নিয়ে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করা হলো।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply