সিলেটে ট্রাক-পিকআপের সংঘর্ষে প্রাণ গেলো ১৪ শ্রমিকের, আহত ১০

|

সিলেট ব্যুরো:

সিলেটের নাজিরবাজারে ট্রাক-পিকআপের সংঘর্ষে ১৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে, ১২ জনই পেশায় শ্রমিক বলে জানা গেছে। এছাড়াও এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ১২ জন।

বুধবার (৭ জুন) ভোর ৬টায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, পিকআপ যোগে সিলেট থেকে ওসমানীনগরে কাজের জন্য যাচ্ছিলেন ২৬ জন শ্রমিক। তাদের বহনকারী পিকআপটি নাজিরবাজার এলাকায় পৌঁছালে বিপরীত দিক দিয়ে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন ১১ জন।

এ ঘটনার পর থেকে ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ ও ফায়ারসার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে নিহতদের মরদেহ উদ্ধার করেন।

পুলিশ আরও জানায়, আহত ১৪ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় মারা যান আরও একজন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও একজন। এ ঘটনায় ঘাতক ট্রাকটিকে জব্দ করা গেলে পলাতক রয়েছে এর চালক।

এরইমধ্যে, খবর পেয়ে আহতদের দেখতে হাসপাতালে যান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এ সময়, সড়কে পিকআপযোগে শ্রমিক পরিবহন ঠেকাতে নজরদারি বাড়ানো হবে জানান তিনি।

জানা গেছে, এ দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা প্রদান করবে জেলা প্রশাসন। এছাড়া, নিহতদের প্রত্যেকের পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে প্রদানের ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply