লোডশেডিং নিয়ে উত্তপ্ত সংসদ; পরিস্থিতি উন্নতির আশাবাদ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

|

সংসদে সম্পূরক বাজেটের ওপর আলোচনায় বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে উত্তপ্ত আলোচনা হয়েছে। মঙ্গলবারের (৬ জুন) এই আলোচনায় বিরোধী দলীয় কয়েকজন সংসদ সদস্যের তোপের মুখে পড়েন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এ সময় উৎপাদন অব্যাহত রাখতে কয়লা আমদানিতে ব্যর্থতার কথা স্বীকার করেন তিনি।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী আশ্বাস দেন, দুই সপ্তাহের মধ্যেই সংকট কেটে যাওয়ার। কারণ, এই সময়ে আবারও পুরোপুরি উৎপাদনে যেতে পারবে পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্র।

জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, আমাদের কিন্তু সম্পূরক বাজেটে ১৮ হাজার ৫০০ কোটি টাকা উদ্বৃত্ত রয়ে গেছে। আমার মনে হয়, এটা বিদ্যুৎ মন্ত্রণালয়ে দেয়া উচিত ছিল। আগেই যদি কয়লা বা ডিজেল আমদানি করা যেতো, তাহলে আমাদের কিছুটা সাশ্রয় দিতে পারতো।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

জাপার আরেক সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী বলেন, আন্তর্জাতিক বাজারে জ্বালানির দাম বেড়েছে তা আপনারা বিবেচনা করবেন। সরকার তা বিবেচনা করতে পারে, কত হলে এডজাস্টমেন্ট করতে পারে। কিন্তু মূল কথা হলো, এই যে বিদ্যুৎ চলে যায়, এটা নিয়ে আপনার (বিদ্যুৎ প্রতিমন্ত্রী) কথা নেই কেন? আপনি জনগণকে কনভিন্স করে যা করার করেন।

জবাবে নসরুল হামিদ বলেন, বৈশ্বিকভাবে জ্বালানির দাম বেড়ে যাওয়ায় কিছুটা সময় লেগেছে, সময়মতো কয়লা আমদানি করা যায়নি। তবে, ইতোমধ্যে জ্বালানি তেল ও কয়লা কেনার উদ্যোগ নেয়া হয়েছে।

উল্লেখ্য, সম্পূরক বাজেট আলোচনায় চলতি অর্থবছরের সংশোধিত বাজেট ১৭ হাজার টাকা কমিয়ে ৬ লাখ ৬০ হাজার ৫০৭ কোটি টাকা চূড়ান্ত করা হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply