দুর্নীতির অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে সাবেক মেয়র জাহাঙ্গীরের দাবি

|

গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। ফাইল ছবি।

সাড়ে ৭ হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেছেন গাজীপুরের সাবেক মেয়র ও আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা জাহাঙ্গীর আলম।

মঙ্গলবার (৬ জুন) দুপুরে দুদকের জিজ্ঞাসাবাদ শেষে গণমাধ্যমের কাছে এ দাবি করেন তিনি।

জাহাঙ্গীর আলম বলেন, মন্ত্রণালয় থেকে এখন পর্যন্ত সাড়ে ৬শ’ কোটি টাকা বরাদ্দ হয়েছে। এর সবগুলো কাজই চলমান। এর মধ্যে এত টাকা আত্মসাতের অভিযোগ কীভাবে এলো, তা নিয়েও প্রশ্ন করেন তিনি। জানান, দুদকের সব প্রশ্নের উত্তর এবং তার বিরুদ্ধে আনা প্রতিটি অভিযোগের প্রমাণসহ উত্তর দিয়েছেন জাহাঙ্গীর।

এ সময় তার নামে থাকা অন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট সম্পর্কে জাহাঙ্গীর আলম বলেন, তার অন্য কোনো ব্যাংক অ্যাকাউন্ট নেই। যারা এই ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট করেছে তাদের ধরে আইনের আওতায় আনার দাবিও জানান জাহাঙ্গীর আলম। আজমত উল্লাহকে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়ায় তাকে সাধুবাদ জানান জাহাঙ্গীর। গাজীপুরবাসীর উন্নয়নে জন্য আজমত উল্লাহ কাজ করবেন বলেও আশাপ্রকাশ করেন তিনি।

জানা যায়, প্রকল্পে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে ঢাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জাহাঙ্গীর আলমকে জিজ্ঞাসাবাদের জন্য গত ২১ ও ২২ মে তলব করে চিঠি দিয়েছিল দুদক। তলবি চিঠিতে তাকে ৬ ও ৭ জুন দুদকের প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেওয়ার অনুরোধ করা হয়েছিল।

এর আগে, গত ১৮ মে দুদকের তলবে হাজির হতে এক মাস সময় চেয়ে আইনজীবীর মাধ্যমে আবেদন করেছিলেন জাহাঙ্গীর আলম। তার প্রেক্ষিতে তাকে মঙ্গলবার হাজির হতে বলা হয়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply