মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা বাড়ানোর সিদ্ধান্ত

|

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। ফাইল ছবি।

বীর মুক্তিযোদ্ধাদের সরকারের দেয়া চিকিৎসা ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়। এ সংক্রান্ত গেজেট সংশোধনের প্রস্তাব দেয়া হচ্ছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসার জন্য সোমবার (৫ জুন) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে আরও ৫ বছর মেয়াদী চুক্তি স্বাক্ষর করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। দেশে তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা রয়েছে ১ লাখ ৮০ হাজারের মতো। এরমধ্যে জীবিত মুক্তিযোদ্ধারা এই চিকিৎসা সুবিধা পাবেন। এক্ষেত্রে প্রকাশিত গেজেটও সংশোধন করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

আ ক ম মোজাম্মেল হক জানান, গেজেট অনুযায়ী মুমুর্ষু মুক্তিযোদ্ধাদের অপারেশন ও চিকিৎসায় ২ লাখ টাকা ব্যায়ের সীমা নির্ধারিত ছিল। মন্ত্রণালয় তা সংশোধন করে ৩ লাখ বা মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় অর্থ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। চুক্তির আওতায় প্রতি বছর মুক্তিযোদ্ধারা ৭৫ হাজার টাকা চিকিৎসা সুবিধা পাবেন। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের ২৪টি বিশেষায়িত হাসপাতালসহ জেলা ও উপজেলা পর্যায়ের সব হাসপাতালেই এই চিকিৎসা সুবিধা পাওয়া যাবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply