পিরোজপুরে চিকিৎসকের অবহেলায় গর্ভবর্তী নারীর মৃত্যুর অভিযোগ, গ্রেফতার ৪

|

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় আব্দুর রহমান হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার ক্লিনিক কর্তৃপক্ষ ও চিকিৎসকের অবহেলায় কলি বেগম নামে এক গর্ভবর্তী নারীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার (৫ জুন) এ ঘটনায় নেছারাবাদ থানায় মৃত কলি বেগমের স্বামী নূরে আলম শেখ মামলা একটি দায়ের করেছেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্ত চিকিৎসকসহ ৪ জনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো পটুয়াখালীর বাউফল উপজেলার মধুসুধন সরকারের পুত্র ও ক্লিনিকের চিকিৎসক ডা. মানবিক সরকার, ক্লিনিকের নার্স মোসা. শরিফা (২৭), নার্স মোসা. ইয়াসমিন (৩৪) এবং ক্লিনিক অ্যাকাউন্ট ম্যানেজার মোসা. উম্মে সালমা (৩৪)। নিহত কলি বেগম (২১) পিরোজপুরের নাজিরপুর উপজেলার কলারদোয়ানীয়া এলাকার নূরে আলমে শেখের স্ত্রী।

নিহতের স্বামী নূরে আলম জানান, তার গর্ভবর্তী স্ত্রী কলি বেগম রোববার দুপুরে অসুস্থ হয়ে পড়লে তাকে নেছারাবাদ উপজেলায় আব্দুর রহমান হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার ক্লিনিকে ভর্তি করা হয়। পরে চিকিৎসক সন্ধ্যার পরে তাকে অপারেশন থিয়েটারে নিয়ে অ্যানেস্থেসিয়া দেন। তবে এর পরই আরও বেশি অসুস্থ হয়ে পড়েন কলি। তারপর অনেক সময় অপারেশন থিয়েটার বন্ধ থাকলে নিহতের স্বামীসহ তার আত্মীয়-স্বজনরা অপরেশন থিয়েটারে ঢুকে দেখতে পান, কলি অপারেশন থিয়াটারের বেডে একা আছেন।

এরপর তাৎক্ষণিকভাবে কলিকে ঐ ক্লিনিক থেকে উদ্ধার করে নেছারবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে নিয়ে যাওয়া হয়। তবে কর্তব্যরত চিকিৎসক তার স্ত্রী ও গর্ভে থাকা শিশু সন্তানকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ জাফর আহম্মেদ জানান, এ ঘটনায় মৃত কলি বেগমের স্বামী নূরে আলম শেখ বাদী হয়ে সাতজনকে আসামি করে থানায় মামলা করেছেন। মামলায় এক চিকিৎসকসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply