শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজ খেলবে না পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের জন্য পাকিস্তানের হাইব্রিড মডেলের প্রস্তাব মেনে নিতে রাজি নয় ভারত। এমন সংবাদ ভারতের গণমাধ্যমে আসার পরই এশিয়া কাপ আয়োজন করার আগ্রহ প্রকাশ করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এবার প্রতিক্রিয়া দেখিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। আগামী মাসে শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজ খেলতে যেতে রাজি নয় পিসিবি। খবর পিটিআইয়ের।

মাস দুয়েক ধরে জটিলতা চলছে এশিয়া কাপের ভেন্যু নিয়ে। পূর্ব ঘোষণা অনুযায়ী অবশ্য পাকিস্তানেই এশিয়া কাপ হবার কথা থাকলেও আপত্তি জানায় ভারত। রাজনৈতিক কারণে পাকিস্তানে যেতে চায় না তারা। বিষয়টি নিয়ে বেশ কয়েক দফা আলোচনা হলেও কোনো সমাধান হয়নি। পাকিস্তানের দেয়া হাইব্রিড মডেলের প্রস্তাবও বিসিসিআই মেনে নেয়নি।

এমতাবস্থায় এশিয়া কাপ আয়োজনে আগ্রহ দেখায় আসরের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। যদিও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি, তবে শীর্ষ গণমাধ্যমে উঠে আসে এমন খবর। বিষয়টি ভালো চোখে দেখেনি পাকিস্তান। এর প্রতিক্রিয়ায় আগামী মাসে শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজ খেলতে যেতে আপত্তি জানিয়েছে তারা, এমন দাবি ভারতীয় গণমাধ্যমের।

আসছে জুলাইতে শ্রীলঙ্কার মাটিতে দু’টি টেস্ট খেলার কথা পাকিস্তানের। ম্যাচ দু’টি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। টেস্টগুলো খেলার পর পাকিস্তানকে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাব দেয় শ্রীলঙ্কা। শুরুতে পিসিবি আগ্রহ দেখালেও এখন সেখান থেকে সরে দাঁড়িয়েছে তারা।

পিসিবির একটি সূত্রের বরাতে ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, পরের মাসে শ্রীলঙ্কায় গিয়ে একদিনের সিরিজ খেলার প্রস্তাব নাকচ করে দিয়েছে পিসিবি। দু’দেশের সম্পর্ক এখন মোটেই ভালো নয়। প্রস্তাব ফেরানোর অর্থ শ্রীলঙ্কার আচরণে খুশি নয় পাকিস্তান।

শুধু শ্রীলঙ্কাই নয়, বাংলাদেশ এবং আফগানিস্তানের শেষ মুহূর্তের অবস্থান বদলও বেশ ক্ষুব্ধ করেছে পাকিস্তানকে। এমনটা দাবি করে সেই সূত্র বলছে, পিসিবি সভাপতি ভেবেছিলেন, বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কাকে নিয়ে এশিয়া কাপ পাকিস্তানে আয়োজনের পথ বের করবেন। হাইব্রিড মডেল নিয়ে ভারতকে চাপে ফেলতে চেয়েছিলেন তিনি। কিন্তু গত কয়েকদিনে যা হয়েছে তাতে তিনি ক্ষুব্ধ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply