আস্ত সাপ চিবিয়ে খেলো ৩ বছরের শিশু, হাসপাতালে দেহাবশেষ নিয়ে বাবা-মা

|

আস্ত সাপ চিবিয়ে খেল তিন বছরের এক শিশু। সাপটির মৃত্যু হয়েছে। সেই মরা সাপটিকে সঙ্গে নিয়েই শিশুটির বাবা, মা তাকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। কিন্তু আশ্চর্যজনকভাবে শিশুটির কোনো ক্ষতি হয়নি।

শনিবার (৩ জুন) ভারতের উত্তরপ্রদেশে ঘটে এ চাঞ্চল্যকর ঘটনা। শিশুটির দাদি জানায়, উঠানে খেলা করছিল বাচ্চাটি। হঠাৎ চিৎকার করে ওঠে। তার চিৎকার শুনে সেখানে ছুটে যান দাদি। তিনি দেখেন, একটি ছোট্ট সাপ শিশুটির মুখে ঢুকে গিয়েছে। সেই অবস্থায় সে চিৎকার করছে।

দ্রুত সাপটিকে শিশুর মুখ থেকে বের করেন তিনি। দেখা যায়, সাপটির দেহ বিকৃত হয়ে গিয়েছে। শিশুটি যে সাপটিকে কামড়েছে, তা বুঝতে পারেন তিনি। দ্রুত তিনি শিশুর মুখ পরিষ্কার করে দেন। তার পর তার বাবা-মাকে খবর দেন।

শিশুটিকে নিয়ে যাওয়া হয় রাম মনোহর লোহিয়া জেলা হাসপাতালে। ব্যাগের ভেতর মরা সাপটিকেও নিয়ে যাওয়া হয়েছিল। যাতে চিকিৎসকদের পরিস্থিতি বুঝতে সুবিধা হয়।

চিকিৎসকেরা শিশুটিকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখেন। কিন্তু তার শরীরে কোনো অস্বাভাবিকতা দেখা দেয়নি। এর পর তাকে ছেড়ে দেয়া হয়। চিকিৎসকদের ধারণা, যে সাপটিকে খেলার ছলে চিবিয়ে ফেলেছিল শিশুটি, সেটি আসলে সাপের বাচ্চা। তার দেহে বিষ ছিল না। ফলে বেঁচে যায় সে।

সূত্র: আনন্দবাজার।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply