আবারও লাইনচ্যুত ওড়িশার মালবাহী ট্রেন

|

ভারতে দুই দশকের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার ঠিক তিনদিনের মাথায় আবারও ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটলো ওড়িশায়। আগের দুর্ঘটনাস্থল থেকে ৫০০ কিলোমিটার দূরে বারগড় এলাকায় সোমবার (৫ জুন) একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। তবে এ ঘটনায় এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। খবর এনডিটিভির।

জানা গেছে, ডুংরি চুনাপাথরের খনি থেকে বারগড় সিমেন্ট প্ল্যান্টের মধ্যে নির্মিত একটি ব্যক্তিগত ন্যারোগেজ ট্রেন লাইনে এ ঘটনা ঘটেছে। মালবাহী এ ট্রেনটি চুনাপাথর বহন করছিল। এ সময় সেটি বারগড় এলাকায় পৌঁছালে এর কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

সংশ্লিষ্টরা বলছেন, এই ট্রেন লাইনটি সম্পূর্ণই ব্যক্তিগত। এর লাইন, ওয়াগন এবং লোকোমোটিভও সম্পূর্ণ ভিন্ন। ভারতীয় রেলওয়ে সিসটেমের সাথে কোনোভাবেই সংযুক্ত নয় এটি। ফলে এই ট্রেনের বগি লাইনচ্যুত হলেও এর কোনো প্রভাব পড়বে না দেশটির সার্বিক রেল যোগাযোগ ব্যবস্থায়।

এর আগে, গত শুক্রবার (২ জুন) স্থানীয় সময় সন্ধ্যায় ওড়িশায় হাওড়া থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসসহ তিনটি ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় মৃত্যু হয় ২৭৫ জনের। রোববার (৪ জুন) নিহতদের সংশোধিত তালিকা প্রকাশ করে ওড়িশা সরকার। দুর্ঘটনার ৫১ ঘণ্টা পর সোমবার স্থানীয় সময় ভোরে ক্ষতিগ্রস্ত ‘বাহানাগা স্টেশনে’ পুনরায় চালু হয় রেল চলাচল।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply