পিটিআইকে ধ্বংসের চেষ্টা করছে সেনাবাহিনী: ইমরান খান

|

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন, তার দল পিটিআইকে ধ্বংসের চেষ্টা করছে দেশটির সেনাবাহিনী। শনিবার লাহোরে নিজ বাসভবনে বসে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

এর আগেও ইমরান খান তার দলের নেতা-কর্মীদের গ্রেফতার ও নির্যাতনের পেছনে সেনাবাহিনীর হাত রয়েছে বলে ইঙ্গিত দিয়েছিলেন। তবে গতকাল তিনি সরাসরি সেনাবাহিনীর ওপর দোষ চাপিয়েছেন। বলেন, এটা সম্পূর্ণ সেনাবাহিনী করেছে। তবে সেনাবাহিনীর পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

গত মাসে ইমরান খানকে গ্রেফতারের পর দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়লে ও সেনা স্থাপনায় হামলার ঘটনা ঘটার পর থেকে সেনাবাহিনী সরাসরি সামনে আসে। ওই হামলার জন্য পিটিআই সমর্থকদের দায়ী করা হয়। ২২ কোটি জনসংখ্যার দেশটিতে রাজনৈতিক অস্থিরতা বেড়েছে। ইমরান খান অভিযোগ করেছেন, তাকে লক্ষ্যবস্তু বানাতে গ্রেফতারের পর ভুয়া অভিযান চালানো হয়।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

ইমরান খান বলেন, সেনাবাহিনী আমাকে আগামী নভেম্বরে সাধারণ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় আসা ঠেকাতে চায়। আমার বিরুদ্ধে ১৫০টি ফৌজদারি মামলা করা হয়েছে। এসব মামলা যেকোনো আদালতে বাতিল হয়ে যাবে। তাই তাদের একমাত্র আশা, সামরিক আদালতে নিয়ে আমাকে কারাবন্দি করে রাখা। সামরিক আদালত আমার জন্য, তাতে কোনো সন্দেহ নেই।

ইমরান খান অভিযোগ করে বলেন, গোয়েন্দা সংস্থা আইএসআই আমার দলের নেতা-কর্মীদের দমন-পীড়নে যুক্ত। আমার দলের শীর্ষ নেতাদের ডেকে নিয়ে তাদের মুখ বন্ধ করে দিয়েছে আইএসআই।

মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের তথ্য অনুযায়ী, পাকিস্তানের সামরিক আদালতে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয় না। এতে স্বচ্ছতার ঘাটতি, জোরপূর্বক স্বীকারোক্তি ও ন্যায্যবিচার ছাড়াই মৃত্যুদণ্ড দেয়ার অভিযোগ রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply