টানা পঞ্চমবারের মতো ফরাসি লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতলেন এমবাপ্পে

|

ছবি: সংগৃহীত

ফরাসি লিগ ওয়ানে ২৯ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতলেন কিলিয়ান এমবাপ্পে। এ নিয়ে টানা পাঁচ বার লিগে গোল্ডেন বুট জিতলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) এ ফরাসি স্ট্রাইকার। ফ্রান্সের শীর্ষ ফুটবল লিগে এমন কৃতিত্ব রয়েছে অলিম্পিক মার্শেইয়ের সাবেক স্ট্রাইকার জাঁ-পিয়েহ পাপাঁরও। সামনে রেকর্ডটি একার করে নিতে চান এমবাপ্পে।

২০১৮-১৯ মৌসুমে দীর্ঘমেয়াদি চুক্তি পিএসজিতে নাম লেখানোর পর প্রতি মৌসুমেই গোল্ডেন বুট জিতলেন এমবাপ্পে(একবার যৌথভাবে)। এবার নিয়ে টানা ৪ বার জিতে নিয়েছেন লিগ ওয়ানের বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতিও। সব মিলিয়ে লিগ ওয়ানে এখন এমবাপ্পের জয়-জয়কার। তবে এখনই তৃপ্ত নন ২৪ বছর বয়সী ফরোয়ার্ড।

ছবি: সংগৃহীত

এমবাপ্পে বলেন, সর্বোচ্চ গোলের অ্যাওয়ার্ড নিয়ে আমি খুবই খুশি। আমরা চ্যাম্পিয়নশিপ জিতেছি। এবারও আমি শীর্ষ গোল স্কোরার, সেরা ফুটবলার। সব মিলিয়ে দারুণ। মৌসুম শেষ হলো, আমরা শিরোপা জিতেছি। এটাই ছিল ব্যক্তিগত লক্ষ্য এবং তা অর্জন করতে পেরেছি। ইতিহাসের পথ ধরে এগোচ্ছি আমি এবং তাতে আমি দারুণ খুশি। তবে আগামী বছর জাঁ-পিয়েহ পাপাঁকে পেছনে ফেলতে চাই।

লিগ ওয়ানে ৫ বার গোল্ডেন বুট জিতেছেন আরও ৩ জন। তবে টানা ৫ বার এমন কৃতিত্ব কেবল এমবাপ্পে ও পাপাঁর। পিএসজির সর্বকালের সর্বোচ্চ গোলদাতাও এমবাপ্পে (২১২)। চলতি মৌসুমেই উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানিকে (২০০ গোল) পেছনে ফেলেছেন এই ফ্রেঞ্চ তারকা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply