চাল-ডালসহ ভোগ্যপণ্যের মোড়ক হতে হবে পাটের তৈরি: পাট মন্ত্রী

|

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

ফরিদপুর প্রতিনিধি:

চাল-ডালসহ ভোগ্যপণ্যের মোড়ক পাটের তৈরি হতে হবে বলে নির্দেশনা দিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী। বলেন, এটি আইন। এটি সকলকে মেনে চলতে হবে। কিছুদিন কম থাকলেও ইদানীং আবার চাল-ডালের মোড়ক প্লাস্টিকের হচ্ছে। পাট অধিদফতরকে বলবো, জেলা প্রশাসকদের সাথে সমন্বয় করে প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা নিন।

রোববার (৪ জুন) দুপুরে শহরের অম্বিকা মেমোরিয়াল হলে ৭ দিনব্যাপী পাটজাত পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

এ সময় ভিসা নীতি প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমেরিকার ভিসা নীতিতে পোশাক ও অন্যান্য শিল্পের রফতানিতে কোনো প্রভাব পড়বে না। আমেরিকার সরকার পোশাক নেয় না, পোশাক নেয় প্রাইভেট সেক্টর।

বিদ্যুৎ প্রসঙ্গে তিনি বলেন, গরম বেশি পড়ার কারণে বিদ্যুতের অভাব বেশি ফিল হচ্ছে। ডিজেল ও কয়লা সংকটে বেশ কয়েকটি পাওয়ার প্লান্ট বন্ধ রয়েছে, যার কারণে বিদ্যুতের সংকট সৃষ্টি হয়েছে। এ পরিস্থিতি খুব শীঘ্রই স্বাভাবিক হবে।

ডলার সংকটের কারণে কয়লার মূল্য সময়মত পরিশোধ করা যায়নি দাবি করে মন্ত্রী বলেন, আমাদের তো টাকার সংকট নেই, সংকট তো বৈদেশিক মুদ্রার। প্রধানমন্ত্রীর কুয়েত সফর ফলপ্রসূ হয়েছে। খুব শিগগিরই আমরা ডিজেল ও কয়লা আমদানি করতে পারবো এবং বিদ্যুৎ সমস্যাও সমাধান হবে।

ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ, অতিরিক্ত সচিব মাহমুদ হোসেন, পাট অধিদফতরের মহাপরিচালক ড. সেলিনা আক্তার, পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

মেলায় মোট ২০টি স্টল বসেছে। যারা নারায়ণগঞ্জ, রংপুরসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে তাদের হাতে তৈরিকৃত পাটের পণ্য নিয়ে এসেছেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply