বেঈমান-মীরজাফর আখ্যা দিয়ে রুপনকে বিএনপি থেকে আজীবন বহিষ্কার

|

ছবি: সংগৃহীত

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা করার সিদ্ধান্ত নেয়ায় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য কামরুল আহসান রুপনকে দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বহিষ্কারাদেশে শনিবার (৩ জুন) এ ঘোষণা দেয়া হয়।

বহিষ্কারাদেশে কামরুল আহসান রুপনের উদ্দেশে বলা হয়, আগামী ১২ জুন ২০২৩ অনুষ্ঠিতব্য বরিশাল সিটি করপোরেশনের প্রহসনের নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আপনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ২ জুন আপনাকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়। কারণ দর্শানো নোটিশের যে জবাব আপনি দিয়েছেন তা সন্তোষজনক নয়। আপনার নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত গত ১৫ বছর ধরে ধারাবাহিক গণতান্ত্রিক আন্দোলনে যারা গুম-খুন ও সরকারি পৈশাচিক নিপীড়নের শিকার হয়েছেন তাদের পরিবারসহ দেশের গণতন্ত্রকামী জনগোষ্ঠীর আকাঙ্ক্ষার প্রতি বিশ্বাসঘাতকতা।

সুতরাং, দলীয় গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে আপনাকে আজীবনের জন্য বহিষ্কার করা হলো। গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে আপনার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply