ঝিনাইদহে জমি নিয়ে বিরোধের জেরে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে জমি সংক্রান্ত বিরোধের জেরে সদর উপজেলার কুটিদুর্গাপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনকে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। গান্না ইউনিয়নের শোলমারি বাজারে প্রকাশ্যে তাকে জুতা দিয়ে মারধর করে একই গ্রামের নবী মণ্ডলের ছেলে আকরাম মণ্ডল।

মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন অভিযোগ করে বলেন, আমার একটি জমি নিয়ে বেশ কিছুদিন ধরে ঝামেলা চলছিল। সঠিক বিচার পাওয়ার আশায় সদর থানায় একটি এজাহার দায়ের করি। কুটিদুর্গাপুর গ্রামের আব্দুর রাজ্জাক, শামসুল আলম, রিফাত মণ্ডল, টিপু মণ্ডল ও আকরাম মণ্ডলকে বিবাদী করে অভিযোগ দিয়েছি। থানায় অভিযোগ দেয়ার পর ক্ষিপ্ত হয়ে ওঠে বিবাদীরা। এরই জের ধরে গতকাল শোলমারি বাজারে শামীমের চায়ের দোকানে আকরাম মণ্ডল আমার উপর ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে জুতা দিয়ে মারধর করে। স্থানীয় লোকজন ছুটে এলে পালিয়ে যায় আকরাম মণ্ডল।

তিনি আরও বলেন, আমার বড় ছেলে পুলিশে চাকরি করত। ছেলে মারা যাওয়ার পর আমার ওপর নানাভাবে নির্যাতন করছে আকরাম মণ্ডল ও তার লোকজন। আমি এর সুষ্ঠু বিচার দাবি করছি।

এদিকে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিতের তীব্র নিন্দা জানিয়ে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন বলেন, জীবন বাজি রেখে যে মুক্তিযোদ্ধা যুদ্ধ করেছেন, আজ তাকে প্রকাশ্যে জুতা দিয়ে মারধর করা হচ্ছে। এর চেয়ে ন্যাক্কারজনক ঘটনা আর ঘটতে পারে না। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে হামলাকারী ও তার সাথে জড়িত সকলের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিতের সাথে যারা জড়িত অভিযোগ পেলে তাদের আইনের আওতায় আনা হবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply