আর্জেন্টিনায় গ্যালারি থেকে পড়ে দর্শকের মৃত্যু; পরিত্যক্ত ম্যাচ

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার শীর্ষ পর্যায়ের ফুটবলে মর্মান্তিক এক ঘটনা ঘটেছে। বুয়েন্স আইরেসে রিভারপ্লেটের মাঠ মনুমেন্তাল স্টেডিয়ামের উঁচু গ্যালারি থেকে পড়ে গিয়ে এক দর্শকের মৃত্য হয়েছে। এই দুর্ঘটনায় ২৬ মিনিট পরই বন্ধ করে দেয়া হয় রিভারপ্লেট ও ডিফেন্সা ওয়াই জাস্টিসিয়ার ম্যাচটি। খবর গোল ডটকমের।

প্রিমেরা ডিভিশনের শীর্ষ দল রিভার প্লেট বনাম ডিফেন্সা ওয়াই জাস্টিসিয়ার মধ্যকার শনিবারের (৩ জুন) ম্যাচে এ ঘটনা ঘটে। মৌসুমি টিকিট নিয়ে খেলা দেখতে যাওয়া ওই দর্শক কীভাবে পড়ে গেলেন, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে রিভারপ্লেট ক্লাবের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়, কোনো সংঘর্ষ বা গণ্ডগোলের মতো ঘটনা ঘটেনি।

ছবি: সংগৃহীত

রিভারপ্লেট জানিয়েছে, সিভরি আল্তা স্ট্যান্ড থেকে একজন সমর্থক নিচে পড়ে যান এবং ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে চিকিৎসাকর্মীরা ঘটনাস্থলে যান, পাশাপাশি পুলিশ ও বিভিন্ন নিরাপত্তা এজেন্সির লোকজনও ছুটে যান।

রিভারপ্লেট আরও জানিয়েছে, ওই দর্শক যে স্ট্যান্ডে ছিলেন, ধারণক্ষমতার ৯০ শতাংশ দর্শক ছিল সেখানে। তার পড়ে যাওয়ার ঘটনায় তৃতীয় কোনো পক্ষ জড়িত ছিল না। ওই সময় গ্যালারিতে বা তার আশেপাশে কোনো সংঘর্ষের ঘটনাও ঘটেনি বলে জানা গেছে।

তদন্ত শুরু করার ও প্রমাণ জোগাড়ের জন্য ঘটনার পরপরই ম্যাচ বন্ধ করে দিয়ে দর্শকদের মাঠ থেকে বের করে দেন নিরাপত্তাকর্মীরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply