যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের সম্পর্ক আগেও ভালো ছিল, এখনও আছে: তথ্যমন্ত্রী

|

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি।

যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের সম্পর্ক আগেও অত্যন্ত ভালো ছিল, এখনও আছে। তাদের সাথে বাংলাদেশের সম্পর্ক এতটুকুও নষ্ট হয়নি। তবে প্রধানমন্ত্রী যা বলেছেন সেটা হলো, দক্ষিণ আমেরিকার সাথেও বাংলাদেশের ব্যবসা বাণিজ্য এবং অর্থনৈতিক সম্পর্ক ভালো। আসিয়ানভুক্ত দেশগুলোর সাথে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্ক আছে।

রোববার (৪ জুন) সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির যেসব নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে সেসব মামলার বাদী, তদন্ত কর্মকর্তা ও গুম-খুনের সাথে যুক্ত আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের তালিকা করেছে দলটি। তথ্যমন্ত্রী বলেন, বিএনপির যেসব নেতাকর্মী আগুন সন্ত্রাসে জড়িত ছিল এবং নির্বাচনে বাধা দিয়েছে তাদেরও তালিকা করছে সরকার। এসব তালিকা যেখানে পৌঁছানোর সেখানে পৌঁছে দেবো এবং আমি নিজেও একটি মামলার বাদী হবো।

তথ্যমন্ত্রী আরও বলেন, কিছু প্রতিষ্ঠান আছে যারা পেশাদার সমালোচক আর কিছু আছে রাজনৈতিক সমালোচক। তারা বলছেন, এটা ঘাটতির বাজেট। যারা পেশাদার সমালোচক তারা রিসার্চ করে সমালোচনা করেন; এটা কতটুকু সত্য সেটা জানি না। কারণ, পড়াশোনা করে সমালোচনা করলে বাজেট নিয়ে এ ধরনের কথা বলতে পারতেন না। কারণ, বাংলাদেশের বাজেট ঘাটতি ৫.২, আর ভারতের হলো ৫.৯, যুক্তরাজ্যে ৬। এছাড়া ১০০’র বেশি দেশে ঘাটতি বাজেট দিচ্ছে। তাহলে বাংলাদেশের বাজেট কীভাবে ঘাটতির বাজেট হলো!

ড. হাছান মাহমুদ বলেন, যারা রাজনৈতিক সমালোচক তাদের জন্য বলবো, এটা গরিবের বাজেট। কারণ, দুই কোটি মানুষকে কম দামে খাদ্য দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তাই যারা বাজেট নিয়ে সমালোচনা করছেন তাদের এখান থেকে সরে এসে নির্বাচনের জন্য প্রস্তুতি নেয়া উচিত। কারণ, তত্ত্বাবধায়কের দাবি মাঠে মারা গেছে। পৃথিবীর কোনো দেশই তাদের দাবি সমর্থন করেনি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply