হ্যাজার্ডের রিয়াল অধ্যায়ের সমাপ্তি

|

ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছাড়ছেন বেলজিয়ামের অন্যতম সেরা তারকা এডেন হ্যাজার্ড। ২০১৯ সালে চেলসি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর কখনই নিজে মেলে ধরতে পারেননি এই বেলজিয়ান তারকা। হ্যাজার্ডের রিয়াল অধ্যায় কেবলই ছেয়ে গেছে ইনজুরি আর ফর্মহীনতায়। অবশেষে সান্তিয়াগো বার্নাব্যুকে বিদায় জানালেন হ্যাজার্ড।

রিয়ালের সঙ্গে হ্যাজার্ডের চুক্তির মেয়াদ শেষ হতে আরও এক মৌসুম বাকি ছিল। কিন্তু দুই পক্ষের সমঝোতায় চুক্তি ভেঙে রিয়াল ছাড়ছেন হ্যাজার্ড। রোববার (৪ জুন) রাতে মৌসুমে নিজেদের শেষ ম্যাচটি খেলবে রিয়াল। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে হ্যাজার্ড সুযোগ পাবেন কি না তা নির্ভর করছে কোচ কার্লো আনচেলত্তির ওপর। সুযোগ পেলে এটাই হবে রিয়ালের জার্সিতে হ্যাজার্ডের শেষ ম্যাচ।

ছবি: সংগৃহীত

২০১৯ সালে ১০ কোটিরও বেশি ইউরোতে পাঁচ বছরের চুক্তিতে হ্যাজার্ডকে দলে ভিড়িয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে ইনজুরির কারণে চেলসির সেই হ্যাজার্ডের দেখাই মেলেনি রিয়ালে। চার মৌসুমে রিয়ালের জার্সিতে খেলেছেন মাত্র ৭৬ ম্যাচ। যেখানে ৭ গোল ও ১২ অ্যাসিস্ট রয়েছে তার। রিয়ালের হয়ে হ্যাজার্ড শিরোপা জিতেছেন আটটি- চ্যাম্পিয়নস লিগ, ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ, লা লিগা (২), কোপা দেল রে ও স্প্যানিশ সুপার কাপ (২)।

ছবি: সংগৃহীত

জাতীয় দলের হয়েও গত বিশ্বকাপ ভালো যায়নি এই বেলজিয়ান তারকার। সোনালী প্রজন্মের বেলজিয়াম কাতার বিশ্বকাপে পার করতে পারেনি প্রথম রাউন্ড। বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলও ছেড়ে দেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply