ব্রাজিলকে কান্নায় ভাসিয়ে সেমিফাইনালে ইসরায়েল

|

চলমান অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইসরায়েলের কাছে হেরে বিদায় নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। নেইমার-ভিনিসিয়াস উত্তরসূরিদের ৩-২ গোলে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইসরায়েলের যুবারা।

নকআউট পর্ব থেকে আগেই বিদায় নিয়েছে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের এবারের আয়োজক দেশ আর্জেন্টিনা। এবার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলো চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিলও। কাতার বিশ্বকাপেও নেইমার-ভিনিসিয়াসদের নিয়ে জাতীয় দল কোয়ার্টারে হেরে বিদায় নিয়েছিল। তাদের উত্তরসূরিরাও একই পরিণতির সম্মুখীন হলেন। ব্রাজিলের করুণ বিদায়ের দিনে মূলত দাপট দেখিয়েছে ইসরায়েল। অন্যতম হট ফেভারিটদের তারা রীতিমতো নাকানিচুবানি খাইয়েছে।

শনিবার রাতে আর্জেন্টিনার অ্যাস্তাদিও সান হুয়ান স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় অনুষ্ঠিত ম্যাচটিতে শক্তিশালী ব্রাজিলকে ৩-২ গোলে হারায় ইসরায়েলের যুবারা। দুবার এগিয়ে গিয়েও অতিরিক্ত সময়ে গোল খেয়ে হেরে গেছে সাবেক চ্যাম্পিয়নরা। অন্যদিকে ব্রাজিলকে বিদায় করে বিস্ময়ের জন্ম দিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইসরায়েল।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। তবে দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে মার্কোস লিওনার্দোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু এই লিড মাত্র ৪ মিনিট ধরে রাখতে পারে ফেভারিটরা। ৬০ মিনিটে আনান খালিলির গোলে সমতায় ফেরে ইসরায়েল।

আক্রমণ-প্রতি আক্রমণে ম্যাচ এগিয়ে চললেও এর পর আর গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। তবে ৯১ মিনিটে দারুণ এক আক্রমণ থেকে গোল করে ব্রাজিলকে ফের এগিয়ে দেন ম্যাথিউস নাসিমেন্তো। কিন্তু মাত্র ২ মিনিটের মধ্যে ব্রাজিলের জালে বল জড়ান হামজা শিবলি। তার গোলে সমতায় ফেরে ইসরায়েল। অতিরিক্ত সময়ের প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্রাজিলের রক্ষণভাগকে নাচিয়ে ইসরায়েলকে এগিয়ে দেন ডাভিড তুর্গেমান। এই গোলেই শেষ পর্যন্ত তাদের সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়।

এদিকে এই ইসরায়েলকে ভিসা দেয়া নিয়ে গড়িমসি করায় ইন্দোনেশিয়া থেকে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ সরিয়ে আর্জেন্টিনায় নিয়ে যাওয়া হয়। শেষ পর্যন্ত তারাই এখন সেমিফাইনাল খেলবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply