মেসির পিএসজি অধ্যায়ের অবসান

|

পিএসজির অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত ছবি।

অবশেষে অবসান ঘটলো সব জল্পনা-কল্পনার। পিএসজিতে আনুষ্ঠানিকভাবে শেষ হলো মেসি অধ্যায়। এক বিবৃতিতে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপজয়ী এ তারকার প্রস্থানের কথা জানালো প্যারিস সেইন্ট জার্মেই। একই বিবৃতিতে পিএসজি, প্যারিস ও প্যারিসের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন মেসিও।

শনিবার (২ জুন) রাতে ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে পিএসজি কর্তৃপক্ষ।

বিবৃতিতে পিএসজির জার্সি গায়ে মেসির সাফল্যের বর্ণনা দিয়ে বলা হয়, ২০২১ সালের ২৯ আগস্ট ফ্রেঞ্চ ফুটবল ও লিগওয়ানে অভিষেক হয় ‘লা পুলগা’র। পিএসজি’র হয়ে খেলা ৭৪টি ম্যাচের প্রত্যেকটিতেই তিনি রেখেছেন তার অসাধারণ প্রতিভার সাক্ষর। দুই মৌসুমে তিনি আমাদের হয়ে ৩২টি গোল করেন, যার প্রথমটি এসেছিল চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ম্যানসিটির বিরুদ্ধে। পিএসজি’র ৩০ নম্বর জার্সি গায়ে প্রথম মৌসুমেই তিনি জেতেন ফ্রেঞ্চ লিগ ও তার ৭ম ব্যালন ডি’অর।

২০২২-২৩ মৌসুমে কাতারে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয় করেন মেসি। এ মৌসুমে পিএসজির হয়ে খেলা ৪০ ম্যাচে ২১টি গোলের পাশাপাশি ২০টি অ্যাসিস্ট করে তিনি ছিলেন লিগের সেরা পারফরমারদের তালিকার শীর্ষে। সম্প্রতি স্ট্রসবার্গের বিরুদ্ধে ম্যাচে ৪৯৬তম গোল করে ইউরোপের শীর্ষ ৫ লিগে গোল করার এক বিরল রেকর্ড গড়েন মেসি।

ফুটবলের সর্বশ্রেষ্ঠ এ খেলোয়াড়কে পার্ক ডি প্রিন্সে পেয়ে প্যারিস গর্বিত। ভবিষ্যতে আমরা তার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

আনুষ্ঠানিক বক্তব্যে প্যারিস সেইন্ট জার্মেইয়ের সিইও ও চেয়ারম্যান নাসের আল খেলাইফি বলেন, প্যারিসে দুই মৌসুম কাটানোর জন্য মেসিকে অসংখ্য ধন্যবাদ। তরুণ খেলোয়াড়দের দারুণভাবে উৎসাহিত করা আর সাতবারের ব্যালন ডি’অর জয়ীকে টানা দুবার লিগওয়ান জিততে দেখা নিঃসন্দেহে আনন্দের।

এক বার্তায় মেসি জানান, গত দুই বছরের সব কিছুর জন্য ক্লাব, প্যারিস এবং প্যারিসের সব মানুষকে ধন্যবাদ। তোমাদের ভবিষ্যতের জন্য শুভকামনা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply