‘আবেগের জায়গা নেই, বাংলাদেশের যাকে দরকার সে থাকবে বিশ্বকাপ দলে’

|

তাহমিদ অমিত:

আবেগের কোনো জায়গা নেই, বাংলাদেশ দলে যাকে প্রয়োজন সে-ই ক্রিকেট বিশ্বকাপে দলের সাথে যাবে। প্রয়োজনে শুধু মাহমুদউল্লাহ না মাশরাফীকেও খেলাবে বিসিবি। দল নিয়ে এমন কথা সাফ জানালেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

তিনি বললেন, পরীক্ষারও কিছু নেই, কারা খেলবে সেটাও জানা আছে। আর কাজটা যাদের সেই নির্বাচক ও কোচরা সঠিক মানুষটাই বেছে নেবেন বলে বিশ্বাস তার। তবে, সিনিয়র ক্রিকেটারদের বিদায়টা সম্মানজনক হোক, সেটা বোর্ড চায় বলে দাবি এই পরিচালকের।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

বিশ্বকাপ দলে কারা কারা থাকছেন এমন প্রশ্নের জবাবে খালেদ মাহমুদ সুজন বলেন, আসলে এটা নিয়ে আমরা বেশি কথা বলতেছি… এক্সপেরিমেন্ট। কিন্তু আমরা তো জানি কে কী খেলবে। আমি চাই যেটাই সিলেকশন হবে… সিলেকশনে ভুল-সঠিক কিছুই নেই, আমি মনে করি সবাই বাংলাদেশ দলে খেলতে সক্ষম, যাদের নাম কদিন ধরে উচ্চারিত হচ্ছে। তাই আমি মনে করি, কোনো মন্তব্য যদি কেউ করে খেলোয়াড়দের প্রতি যেন সম্মান থাকে।

তাহলে মাহমুদউল্লাহ রিয়াদ কি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন? আবেগ নাকি বাস্তবতা কোন পথে হাঁটবে বিসিবি? খালেদ মাহমুদ সুজনের জবাব, এটা বাংলাদেশ ক্রিকেট দল, আবেগের কোনো জায়গা না। এখানে পারফর্মেনস এবং যাকে প্রয়োজন হয় আমি তাকেই খেলাবো। এমনকি মাশরাফীকে প্রয়োজন হলে তাকেও খেলাবো। এতে কোনো সমস্যা নেই। কিন্তু এটার জন্য বিসিবি তো লোক রেখেছে। আর তারা বেতনভুক্ত। মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার ও আবদুর রাজ্জাক এবং কোচরা বেতনভুক্ত। এটা তাদের সিদ্ধান্ত। বিসিবি প্রেসিডেন্ট কিংবা অন্য কেউ বা আমার সিদ্ধান্ত না। তারা তাদের কাজ করুক। আর আমাদেরও আস্থা রাখতে হবে নির্বাচক ও ম্যানেজমেন্টর ওপর, তারা যেটা চাইবে সেটা সবচেয়ে ভালোটা চাইবে।

লাল সবুজে জার্সিতে যারা আইকন, তাদের অবদানও ভুলতে চান না সুজন। তবে বয়স যে মুখোমুখি দাঁড় করিয়ে দেয় কঠিন বাস্তবতার সেটাও মনে করিয়ে দিলেন তিনি। বলেন, তাদের বিদায়টা যেন সম্মানের হয়, তা বোর্ডের সবায় চায়। কিন্তু অবস্থা যদি এমন হয় যখন তারা না বুঝে, তখন আমাদেরও কিছু করার থাকে না। এ সময় একটা কঠিন জায়গায় দাঁড়াতে হয়। আমার স্পষ্ট মনে আছে, টি-টোয়েন্টির আগে আমি রিয়াদের সাথে কথা বলেছিলাম। সেখানে তর্ক হতেই পারে, বা অনেক কথা হতেই পারে। আমি মনে করি, এসব কথা বলার অধিকার তার রয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply