বাসে বৃদ্ধার জুতার ফিতা বেঁধে দিয়ে প্রশংসায় ভাসছেন স্কালোনি

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনায় একটি ফ্লাইটের বিমানে চড়ার উদ্দেশ্য একটি শাটল বাসে এক বয়স্ক দম্পতি দাঁড়িয়েছিল। নারীর বাঁ হাতে ব্যাগ, অন্য হাতে বাসের সিট ধরে আছেন। কিছুটা দূরে দাঁড়ানো তার স্বামী মোবাইল দেখছেন। ওই নারীর জুতোর ফিতা বেঁধে দিচ্ছেন এক ব্যাক্তি। তার মুখ ও মাথা নিচের দিকে থাকায় চেনা যাচ্ছে না। এমন একটা ছবিই সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল।

জুতোর ফিতা বাঁধতে থাকা ওই ব্যাক্তিটি আর কেউ নয়, আর্জেন্টিনাকে তৃতীয় বিশ্বকাপ ট্রফি এনে দেয়া কোচ লিওনেল স্কালোনি। মেসিদের গুরুর এই বিনম্র আচরণ অন্তর্জালে প্রশংসা কুড়াচ্ছে।

ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘মুন্দো আলবিসেলেস্তে’ স্কালোনির সঙ্গে সেই বৃদ্ধার কথোপকথনও প্রকাশ করেছে। স্কালোনি সেই বৃদ্ধাকে বলেছেন, অপেক্ষা করুন, আমি আপনার জুতার ফিতা বেঁধে দিচ্ছি, যেন আপনি পড়ে না যান।

স্কালোনিকে শুরুতে মহিলাটি চিনতে পারেননি। কিন্তু পরে আর্জেন্টাইন কোচ যখন ফিতে বেঁধে দিয়ে উঠে দাঁড়ান, তখন সেই মহিলার স্বামী স্কালোনিকে চিনতে পারেন। এরপর তারা এগিয়ে এসে স্কালোনিকে জড়িয়ে ধরেন।

বৃদ্ধার প্রতি এমন বিনম্র আচরণের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছেন এ আর্জেন্টাইন কোচ। এমন বিনয়ী রূপ দেখে ভক্তরা সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন আবেগময় বার্তাও। একজন লিখেছেন, মাঠে এবং মাঠের বাইরে তুমি দারুণ স্কালোনি। অন্য একজন লিখেছেন, এ কারণেই সৃষ্টিকর্তা তোমাকে পছন্দ করে।

আরেক স্কালোনি ভক্ত লিখেছেন, হ্যাঁ, এটাই স্কালোনি। কয় দিনে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিততে সাহায্য করেছেন, আর আজ বৃদ্ধাকে জুতার ফিতে বাঁধতে সাহায্য করলেন।

জুতার ফিতা বেঁধে আলোচানয় আসা স্কালোনির চোখ এখন জাতীয় দলের এশিয়া সফরে। যেখানে তার দল খেলবে অস্ট্রেলিয়া এবং ইন্দোনেশিয়ার বিপক্ষে। ১৫ জুন চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার পর ১৯ জুন খেলবে স্বাগতিক ইন্দোশিয়ার বিপক্ষে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply