চুয়াডাঙ্গায় ১ লাখ ৪৩ হাজার ডলার ও ১০ হাজার ইউরো জব্দ

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার অন্তর্গত দর্শনা সীমান্তে ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার ও ১০ হাজার ইউরোসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি।

শনিবার (৩ জুন) সকাল ১০টার দিকে দর্শনা আন্তর্জাতিক চেকপোস্ট থেকে এসব ইউএস ডলার ও ইউরোসহ তাকে আটক করা হয়। আটককৃত শেখ তপন (২৬) ঢাকা জেলার মুন্সিগঞ্জ থানার যাত্রাবাড়ী ভাঙ্গাপ্রেস গ্রামের শেখ জালাল উদ্দিনের ছেলে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান জানান, দর্শনা আইসিপির চেকপোস্ট দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে বৈদেশিক মুদ্রা পাচার করা হবে, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দর্শনা আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আব্দুল জলিল ফোর্স নিয়ে সকাল ১০টায় আইসিপি চেক পোস্টে অবস্থানরত যাত্রী শেখ তপনের ট্রলি ব্যাগ তল্লাশি করে ট্রলি ব্যাগের বডির ভিতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার, ১০ হাজার ইউরো এবং ১টি মোবাইল উদ্ধার করেন। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার মূল্য প্রায় ১ কোটি ৬৫ লাখ টাকা।

তিনি জানান, এ ব্যাপারে নায়েব সুবেদার আব্দুল জলিল বাদী হয়ে আটক পাচারকারীর বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের করে উদ্ধারকৃত বৈদেশিক মুদ্রাগুলি চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply