সিরাজগঞ্জে মেয়র-এমপির পারস্পারিক দ্বন্দ্বে বিপাকে এলাকাবাসী, ব্যাহত উন্নয়ন

|

পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা (বামে), সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল (ডানে)।

সিরাজগঞ্জের বেলকুচিতে বিবাদে জড়িয়েছেন মেয়র আর সংসদ সদস্য। এর জেরে পাল্টাপাল্টি হামলা-সংঘাতের ঘটনা বাড়ছে প্রতিনিয়ত। দু’পক্ষের দ্বন্দ্বের কারণে বাধাগ্রস্ত হচ্ছে পৌরসভার উন্নয়ন। তাই দ্রুত এ সংকট নিরসনের দাবি করছেন স্থানীয়রা।

তাঁতশিল্প এলাকা হিসেবেই পরিচিত সিরাজগঞ্জের বেলকুচি। তবে সম্প্রতি রাজনৈতিকভাবে বেশ অশান্ত হয়ে উঠেছে এই উপজেলা। দ্বন্দ্বে জড়িয়েছেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল আর পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা।

সড়কে এমপির স্থায়ী তোরণ অপসারণকে ঘিরেই বিবাদের সূত্রপাত। মেয়রের দাবি, পৌরসভা থেকে নোটিশ দেয়ায় তার বিরুদ্ধে মামলা করেছেন মমিন মণ্ডলের অনুসারীরা। প্রতিবাদে সংবাদ সম্মেলনও করেছেন সাজ্জাদুল হক রেজা। তিনি বলেন, মহাসড়কে আব্দুল মমিন মণ্ডলের মোট ১১টি ব্যক্তিগত তোরণ রয়েছে। সেগুলো যখনই অপসারণের কথা বলা হলো, তখনই এগুলোকে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড হিসেবে দেখিয়ে আমাদের কার্যক্রমকে বাধাগ্রস্ত করার চেষ্টা করা হয়েছে।

এদিকে পাল্টা অভিযোগ দিচ্ছেন সংসদ সদস্য এমপি মমিন মণ্ডল। এটিকে ষড়যন্ত্র দাবি করে তার বক্তব্য, তোরণ অপসারণের নোটিশ দেয়ার এখতিয়ার মেয়রের নেই। তিনি বলেন, তোরণে আঞ্চলিক ও জাতীয় উন্নয়নের প্রতিচ্ছবি থাকে, যা তারা নিতে পারে না।

এদিকে, মেয়র-এমপির দ্বন্দ্বে বাধাগ্রস্ত হচ্ছে উন্নয়ন এমনটি পৌরবাসী। তাই দ্রুত জটিলতার অবসান চাইছেন তারা। সংকট নিরসন না হলে, সংঘাত বাড়বে বলে শঙ্কা করছেন বেলকুচির মানুষ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply