সিরাজগঞ্জে ভুল অপারেশনে রোগীর মৃত্যুর অভিযোগ

|

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার একটি বেসরকারি হাসপাতালে ভুল অপারেশনে হোসেন আলী (২৮) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। ‘বিসমিল্লাহ আধুনিক হাসপাতাল’ নামের ওই ক্লিনিকে এর আগেও ভুল অপারেশনে একাধিক রোগীর মৃত্যুর অভিযোগ রয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১ জুন) রাতে হোসেন আলীর অপারেশন করা হয়। শুক্রবার (২ জুন) ভোরে রোগীর অবস্থার অবনতি হলে মারা যান তিনি। হোসেন আলী এনায়েতপুর থানার রূপসী গ্রামের মৃত নূর উদ্দিনের ছেলে।

রোগীর স্বজনদের অভিযোগ, কিডনিজনিত সমস্যা হলে হোসেন আলীকে বেলকুচির বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে নিয়ে আসা হয়। তারপর হাসপাতালের ডাক্তার নাজমুল হক বিপ্লব অপারেশন করেন। কোনো পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই অপারেশন করার ফলে তার মৃত্যু হয়েছে বলেও অভিযোগ করেন স্বজনরা। এদিকে রোগীর মৃত্যুর হাসপাতাল থেকে লাপাত্তা হয়েছেন হাসপাতাল মালিকপক্ষ।

এ বিষয়ে বিসমিল্লাহ আধুনিক হাসপাতালের পরিচালক আব্দুর রহমান ও অভিযুক্ত ডাক্তারের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

বেলকুচি উপজেলা কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একেএম মোফাখখারুল ইসলাম বলেন, আমি যতটুকু জানতে পেরেছি তা হলো- অপারেশনের সময় কিডনি ফেল হবার কারণে ওই রোগীর মৃত্যু হয়েছে। ভুল চিকিৎসা কি না, তা বোঝা কঠিন।

জেলা সিভিল সার্জন ডা. রামপদ রায় বলেন, আমি এ বিষয়ে এখনো জানি না। এ সকল বিষয় দেখভাল করেন স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। তিনি আরও বলেন, তবে অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply