উইন্ডিজের সাদা বলের ক্রিকেটের দায়িত্বে কার্ল হুপার

|

কার্ল হুপার। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচ করা হয়েছে দেশটির সাবেক ওপেনার কার্ল হুপারকে। একই দায়িত্ব দেয়া হয়েছে আরেক সাবেক ক্যারিবীয় ক্রিকেটার ফ্লয়েড রেইফার ও কিউই অলরাউন্ডার জেমস ফ্র্যাঙ্কলিনকে। তারা সবাই ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারের দলের সঙ্গে কাজ করবেন। ক্রিকইনফোর খবর।

২০০৩ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন কার্ল হুপার। ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৩২৯টি ম্যাচ খেলেছেন হুপার। তার নামের পাশে রয়েছে ১০ হাজারের বেশি রান। কোচ হিসেবেও অভিজ্ঞতা রয়েছে তার। বিগ ব্যাশের দল অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে লম্বা সময় সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন হুপার। গত মাসে সীমিত ফরম্যাটের ক্রিকেটের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় ড্যারেন সামিকে। টেস্টের প্রধান কোচ করা হয়েছে আন্দ্রে কোলেকে।

১০২ টেস্ট ও ২২৭টি ওয়ানডে খেলা হুপারের সাথে সহকারী কোচের দায়িত্বে আছেন স্বদেশী ফ্লয়েড রেইফার। ৬ টেস্ট, ৮ ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতাসম্পন্ন রেইফার ২০১৯ বিশ্বকাপে উইন্ডিজের অন্তবর্তীকালীন কোচ হিসেবেই দায়িত্ব পালন করেছেন। সহকারী কোচের এই তালিকায় আরও আছেন সাবেক কিউই অলরাউন্ডার জেমস ফ্র্যাঙ্কলিন। নিউজিল্যান্ডের হয়ে ৩১ টেস্ট, ১১০ ওয়ানডে ও ৩৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলা ফ্র্যাঙ্কলিন কোচিং ক্যারিয়ারে ইংলিশ ডার্বি দল ডারহামের প্রধান কোচ, বার্মিংহাম ফিনিক্সের সহকারী কোচ হিসেবেও কাজ করেছেন।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply