খুলনা সিটি নির্বাচন: ৩৬ কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে ১৫৮ মামলা (ভিডিও)

|

ফাইল ছবি

খুলনা ব্যুরো:

হত্যা, অস্ত্র, নারী নির্যাতন থেকে শুরু করে মাদকসহ নানাবিধ মামলার আসামিরা আসন্ন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচন করছেন। কাউন্সিলর পদে নির্বাচনে দাঁড়ানো এমন ৩৬ জন প্রার্থীর বিরুদ্ধে মামলার সংখ্যা ১৫৮টি! এদের একেকজনের বিরুদ্ধে সর্বনিম্ন একটি থেকে সর্বোচ্চ মামলা রয়েছে ২৫টি পর্যন্ত। এসব মামলার বিচারকাজও চলমান। তবে প্রার্থীদের দাবি, এসব মামলা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।

অস্ত্র আর গুলি হাতে দাঁড়ানো এই ব্যক্তির নাম ইমরুল হাসান। গত বছরের আগস্টে র‍্যাবের কাছে ধরাও পড়েন তিনি। জামিনে বেরিয়ে, খুলনা সিটি নির্বাচনের ২১ নম্বর ওয়ার্ডে, কাউন্সিলর পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নেমেছেন ইমরুল।



১৭ নম্বর ওয়ার্ডে হত্যাসহ তিন মামলার আসামি শামিম পারভেজ এবং ১০ নম্বর ওয়ার্ডে নারী নির্যাতন মামলার আসামি ডা. এ এস এম সায়েম মিয়াকেও দেখা গেছে, নিজেদের নির্বাচনী লিফলেট বিতরণে। ৪ নম্বরের কাউন্সিলর প্রাথী গোলাম রব্বানীর বিরুদ্ধে হত্যাসহ দুটি মামলা বিচারাধীন। আর, ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর সুলতান মাহমুদ পিন্টুর বিরুদ্ধে রয়েছে হত্যা মামলা।

কেসিসির ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর প্রাথী শামিম পারভেজ বলেন, শেখপাড়ার রানা হত্যা মামলা নামে আমার নামে একটি মামলা আছে। এটির সাথে মাওরা কোনোভাবেই সম্পৃক্ত না।

কেসিসির ১০ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ডা. এ এস এম সায়েম মিয়া বলেন, কেউ যদি আমাদের নামে ষড়যন্ত্র করে কোনো মামলা দায়ের করে সেক্ষেত্রে আমাদের কিছু করার নেই।

হত্যা, অস্ত্র ও নারী নির্যাতনের পাশাপাশি রাজনৈতিক মামলার আসামিরাও আছেন কাউন্সিলর পদের ভোট যুদ্ধে।

কেসিসির ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাজ্জাদ হোসেন তোতন বলেন, রাজনৈতিউক মামলার ব্যাপারে আমি সবসময় শঙ্কিত থাকি। যেকোনো সময় আমি গ্রেফতার হতে পারি।

এছাড়া, ৩১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শেখ জাহাঙ্গীর হুসাইন হেলালের বিরুদ্ধে ২৫টি, ১৯ নম্বরের মনিরুল ইসলাম পান্নার বিরুদ্ধে ১৮টি, শফিকুল আলমের বিরুদ্ধে ১৩টিসহ এবারের নির্বাচনে এমন ৩৬ প্রাথীর বিরুদ্ধে রয়েছে ১৫৮টি মামলা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply