অস্ট্রেলিয়াকে পুরনো আগ্রাসী রূপে দেখতে চান বোর্ডার

|

ছবি: সংগৃহীত

বর্তমান অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে আগের মতো আগ্রাসী মনে করেন না সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডার। মাঠে অস্ট্রেলিয়ার এমন ভদ্র আচরণকে দুশ্চিন্তার কারণ হিসেবে দেখছেন তিনি। আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়াকে পুরনো আগ্রাসী রূপে দেখতে চান সাবেক এই অজি গ্রেট। ডেইলি মেইলের খবর।

একটা সময় আগ্রাসী ক্রিকেটের জন্য পরিচিত ছিল অস্ট্রেলিয়া। মাঠে বিপক্ষ দলের বিরুদ্ধে স্লেজিংকে ভিন্নমাত্রায় নিয়ে গিয়েছিল দলটি। প্রতিপক্ষকে কথার তোড়ে এলোমেলো করে ফেলাটা ছিল অস্ট্রেলীয় দলের কৌশলেরই অংশ। সেই দলটিই এখন সুবোধ বালকে পরিণত হয়েছে বলে মনে করছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডার। তার কাছে অস্ট্রেলিয়া দলটি কেমন যেন ভদ্র ছেলেদের দল! মাঠ ও মাঠের বাইরে ক্রিকেটারদের শরীরী ভাষায় নেই আগ্রাসী মনোভাব। সামনে অ্যাশেজ সিরিজ। এর আগে রয়েছে ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। কিন্তু অস্ট্রেলিয়া দল আগের মতো কথার লড়াইয়ে মেতে ওঠেনি। এটাই চিন্তিত করে তুলছে বোর্ডারকে।

ছবি: সংগৃহীত

তিনি বলেন, এখন অস্ট্রেলিয়া দল কেমন যেন বন্ধুত্বপূর্ণ ক্রিকেট খেলছে। ভারত সফরে মাঠেই প্রতিপক্ষের বোলারদের প্রশংসায় ভাসিয়েছেন অজি ব্যাটার, যা খেলার ফলাফলেও প্রভাব ফেলেছে। ক্রিকেট খেলাটা তো একটা প্রতিদ্বন্দ্বিতা। আমি হলে কঠিন মানসিকতা নিয়ে খেলতাম। আমরা অস্ট্রেলিয়ান, একটা নির্দিষ্ট ধরনের ক্রিকেট খেলে অভ্যস্ত।

বোর্ডার নিজে ছিলেন আগ্রাসী অধিনায়ক। প্রতিপক্ষের চোখে চোখ রেখে লড়াইয়ে তার জুড়ি ছিল না। মাঠে কিংবা মাঠের বাইরে বোর্ডারের অস্ট্রেলিয়ার কাছে কোনো ছাড় ছিল না প্রতিপক্ষের। কিন্তু বর্তমান অস্ট্রেলিয়া দলকে প্রতিপক্ষের প্রতি বেশ বিনয়ীই মনে হয় তার।

অস্ট্রেলিয়াকে অ্যাশেজের আগে অবশ্য ভারতের বিপক্ষে খেলতে হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ৭ জুন সেটি শুরু হবে ওভালে। অ্যাশেজ সিরিজ শুরু হবে ১৬ জুন এজবাস্টন টেস্টের মধ্য দিয়ে। এই দুই সিরিজে অস্ট্রেলিয়াকে আগ্রাসী রূপে দেখতে চান সাবেক এই কিংবদন্তি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply