হাঁটতে পারলে মাঠে খেলতেও পারবেন স্টোকস

|

ছবি: সংগৃহীত

আইপিএলে দলের বাইরে থাকলেও চলতি মৌসুমে সবক’টি টেস্ট খেলার ইচ্ছা আছে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকসের। মূলত হাঁটুর চোটের কারণে আইপিএল থেকে ছিটকে যান তিনি। তবে বেশ উন্নতি করছেন এই অলরাউন্ডার। বিবিসিকে ইংলিশ অধিনায়ক জানান, হাঁটতে পারলে মাঠে খেলতেও পারবেন তিনি।

সদ্য সমাপ্ত আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন ইংলিশ টেস্ট অধিনায়ক বেন স্টোকস। ১৬ কোটি ২৫ লাখ রুপি দিয়ে তাকে দলে ভেড়ালেও খেলানো হয়েছে মাত্র ২ ম্যাচ। আর বোলিং করেছেন কেবল ১ ওভার। মূলত হাঁটুর চোটের কারণেই তাকে খেলাতে দ্বিধায় ছিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এমএস ধোনি।

গেলো ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ টেস্টেও বোলিং করতে পারেননি ৩১ বছর বয়সী এই ক্রিকেটার। এরপর আইপিএলে খেলতে গিয়ে পায়ের পাতায় চোট পান তিনি। যার ফলে দলে আর সুযোগ হয়নি তার। প্লে অফের আগেই দেশে ফিরে যান স্টোকস। নিয়মিত ইনজেকশন নিতে হয়েছিল তাকে।

ছবি: সংগৃহীত

ধোনির মতো স্টোকসকে নিয়ে শঙ্কায় ছিল ইংল্যান্ডও। তবে ইংলিশদের সেই উদ্বিগ্নতা দূর করেছেন এই টেস্ট অধিনায়ক। জানিয়েছেন, মৌসুমের সবক’টি টেস্ট খেলার পরিকল্পনা করেছেন তিনি। লর্ডসে ইংল্যান্ড-আয়ারল্যান্ড টেস্ট দিয়েই মাঠে নেমেছেন স্টোকস। যদি হাঁটতে পারেন তাহলে খেলতেও পারবেন তিনি, এমনটাই প্রত্যাশা এই অলরাউন্ডারেরও।

বেন স্টোকস বলেন, বর্তমানে বেশ ভালো অবস্থায় আছে আমার হাঁটু। চেন্নাইয়ের মেডিকেল দলের সঙ্গে কঠোর পরিশ্রম করেছি, তারা ইংল্যান্ড দলের সঙ্গে যোগাযোগও রেখেছে। তবে শরীরের দিক দিয়ে আমি ২০১৯-২০ সালের মতো অবস্থায় আছি। শুধুমাত্র তখনই আমি মাঠে থাকবো না, যখন হাঁটাচলা করতে পারবো না।

এদিকে, স্টোকসের ফিটনেস নিয়ে আশাবাদী কোচ ব্রেন্ডন ম্যাককালাম। তার মতে, মৌসুমের কোনো এক পর্যায়ে গিয়ে নিশ্চয়ই বোলিং করতে পারবে স্টোকস। ম্যাককালাম বলেন, স্টোকস দারুণ উন্নতি করছে এবং তাকে ফিট মনে হচ্ছে। আমার মনে হয় মৌসুমের কোনো এক পর্যায়ে গিয়ে সে বোলিং করবে। আর এই নিয়ে কোনো সন্দেহ নেই। সে বিশ্বমানের অলরাউন্ডার। সে বোলিং করতে পারলে দারুণ। না পারলে আমরা অন্য একটা পথ খুঁজে নেবো।

ম্যাককালাম-স্টোকসের অধীনে এবার নতুন কিছুর আশাতেই আছে ইংল্যান্ড। এরই মধ্যে ১২ টেস্ট খেলে ১০টিতেই জয় পেয়েছে ইংলিশরা। আগামী ১৬ জুন থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজ নিয়েও বেশ আশাবাদী এই কোচ-অধিনায়ক জুটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply