রানার্সআপ পদক গ্যালারিতে ছুড়ে দিলেন মরিনহো

|

ছবি: সংগৃহীত

ইউরোপা লিগ ফাইনালে সেভিয়ার কাছে নিজের দলের হার মেনে নিতে পারেননি এএস রোমা কোচ হোসে মরিনহো। ইউরোপিয়ান আসরে এর আগে নিজের খেলা ৫ ফাইনালেই শিরোপার ছোঁয়া পেয়েছেন তিনি। তাইতো এবারে হারের পদকটি নিজের কাছে রাখতে নারাজ মরিনহো। ইউরোপা লিগের ফাইনালে পুরস্কার বিতরণী আয়াজন শেষে নিজের রানার্সআপ পদক তিনি ছুড়ে দেন গ্যালারিতে।

এর আগে ৬ বার ইউরোপা লিগের ফাইনালে খেলে প্রতিটিতেই জয় ছিল সেভিয়ার। শতভাগ সাফল্যের সেই ধারা ধরে রেখে এবার তারা করলো ‘সাতে সাত’। পাঁচটি ইউরোপিয়ান ফাইনাল জয়ের পর থেমে গেলো ইউরোপিয়ান প্রতিযোগিতার ফাইনালে মরিনহো অপরাজেয় যাত্রা।

ছবি: সংগৃহীত

পদক ছুড়ে দেয়ার পর মুভিস্টারকে মরিনহো সরাসরিই বলেন, হ্যাঁ, এটাই আমি করেছি। সিলভার মেডেলের কোনো প্রয়োজন নেই আমার। এটি আমি চাই না। রানার্স আপ পদক নিজের কাছে রাখি না। এজন্যই দিয়ে দিয়েছি।

অনেকে ক্ষুদে সমর্থকের সেই ছবি পোস্ট করে বলছেন, মরিনহো হারের পদক বিরল। তাই এই পদকটি যত্ন করে রাখতে। এদিকে এই হারের পর প্রশ্ন উঠছে মরিনহোর ভবিষ্যৎ নিয়ে। যদিও তিনি রোমাতেই থাকার ইচ্ছা ব্যক্ত করেছেন।

মরিনহো বলেন, কয়েক মাস আগেও বলেছিলাম অন্য কোনো ক্লাব যোগাযোগ করলে সেটা আমি মালিককেই আগে বলবো। আমি কোনো কিছু গোপন করি না। গত ডিসেম্বরে পর্তুগাল থেকে প্রস্তাব আসার কথা জানিয়েছিলাম। এরপর কারো সাথে আমার কথা হয়নি। আমি রোমায়ই থাকতে চাই। তবে আমি এবং আমার খেলোয়াড়দের আরও ভালো কিছু প্রাপ্য।

কিছুদিন আগেও মরিনহো জানিয়েছিলেন ক্লাবের মুখপাত্র হিসাবে দায়িত্ব পালন করতে করতে তিনি ক্লান্ত। এবার যুক্ত হলো হারের তিক্ত স্বাদ। তবে ক্ষুদে সমর্থককে পদক দেয়ার বিষয়টি সুন্দরভাবে দেখছেন লিভারপুলের সাবেক মিডফিল্ডার গাইজাকা মেন্দিয়েতা। তার মতে, এখনও যে কোনো নতুন চ্যালেঞ্জ নিতে মরিনহো সর্বদা প্রস্তুত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply