পুলিশ পরিচয়ে ৫ বিয়ে করা প্রতারক গ্রেফতার

|

গ্রেফতারকৃত প্রতারক শাকিল হোসেন (৩১)।

পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর মিরপুর এলাকা থেকে শাকিল হোসেন (৩১) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে মিরপুর মডেল থানা পুলিশ।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে মিরপুরের মনিপুর কাঠালতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রতারক শাকিলের থেকে উদ্ধারকৃত আলামত।

জানা গেছে, তার আসল নাম শাকিল হলেও তিনি সবাইকে নিজের পরিচয় দিতেন ‘রানা’ নামে। একটি বেসরকারি কোম্পানিতে সিকিউরিটি গার্ডের চাকরি করলেও তিনি নিজের পরিচয় দেন পুলিশের উপ সহকারী পরিদর্শক বা এএসআই হিসেবে। এ পরিচয়ে তিনি ৫টি বিয়েও করেছেন! পরিচয় বিশ্বাসযোগ্য করতে ‘রানা’ নামে তিনি বানিয়েছেন আইডি কার্ড। এছাড়াও বানিয়েছেন পুলিশের ক্যাপ, পুলিশের জুতা, কিনেছেন ওয়াকিটকিও!

এই ভুয়া পরিচয়েই তিনি প্রেমের সম্পর্ক গড়তেন একাধিক তরুণীর সাথে। এরপর বিয়ের নামে স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে স্বামী-স্ত্রী হিসেবে একসাথে কিছুদিন থাকতেন। এরপর পালিয়ে যেতেন। এভাবেই পরপর ৫টি বিয়ে করেন শাকিল।

সম্প্রতি একইভাবে ঢাকার বাড্ডা এলাকার এক তরুণীকে প্রেমের ফাঁদে ফেলে মিরপুর এলাকায় নিয়ে যান শাকিল। বিয়ে করবেন বলে ৫০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে তরুণীর স্বাক্ষর নিয়ে নিজে নিজেই বিয়ে পড়েন। কিন্তু, এবার বিয়ের কিছুদিন পরই শাকিলের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় পুলিশকে ফোন করেন তার সর্বশেষ প্রতারণার শিকার হওয়া তরুণী। অভিযোগ পেয়ে পুলিশ গিয়ে শাকিলকে আটক করে এবং জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে প্রতারণার কথা স্বীকার করেন শাকিল। তার বাসা থেকে পুলিশের ১টি আইডি কার্ড, ১টি ওয়্যারলেস সেট, ১টি পুলিশ ক্যাপ, পুলিশের ১ জোড়া জুতা, ১টি ৫০ (পঞ্চাশ) টাকা সমমূল্যের নন জুডিসিয়াল স্ট্যাম্প উদ্ধার করেছে মিরপুর থানা পুলিশ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply