রোড ডিভাইডারের গাছ কাটায় সাময়িক বরখাস্ত ডিএনসিসির দুই প্রকৌশলী

|

রাজধানীর মিরপুরস্থ টেকনিক্যাল ক্রসিংয়ে রোড ডিভাইডার নির্মাণকালে গাছ কাটায় সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনালকে কালো তালিকাভুক্ত করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এছাড়াও দায়িত্বে অবহেলা ও কর্তৃপক্ষের আদেশ অমান্যের দায়ে দায়িত্বপ্রাপ্ত মো. সুজা উদ্দিন মামুন ও মো. সুরুজ্জামান নামের দুই উপ-সহকারী প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে এ বিষয়ে ডিএনসিসি’র সচিব মোহাম্মদ মামুন-উল-হাসান স্বাক্ষরিত পৃথক ৩টি অফিস আদেশ জারি করা হয়। আদেশে বিনা অনুমতিতে গাছ কেটে কাজের শর্ত ভঙ্গের দায়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনালকে আগামী ১ বছরের জন্য ঢাকা (উত্তর) সিটি কর্পোরেশনের সব দরপত্র প্রক্রিয়ায় অংশগ্রহণে অযোগ্য বলে ঘোষণা করা হয়। প্রতিষ্ঠানটিকে দেয়া রোড ডিভাইডার নির্মাণের যে আদেশ দেয়া হয়েছিলো সেটিও বাতিলের সিদ্বান্তও জানানো হয়।

এছাড়াও, গত মঙ্গলবার (৩০ মে) টেকনিক্যাল ক্রসিংয়ে ডিভাইডার নির্মাণে দায়িত্বে অবহেলা ও কর্তৃপক্ষের আদেশ অমান্যের দায়ে ঢাকা (উত্তর) সিটি কর্পোরেশনের ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেলের উপ-সহকারী প্রকৌশলী মো. সুজা উদ্দিন মামুন এবং উপ-সহকারী প্রকৌশলী মো. সুরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়।

প্রসঙ্গত, ঢাকা (উত্তর) সিটি কর্পোরেশন এলাকার ট্রাফিক অবকাঠামো উন্নয়নসহ সড়ক নিরাপত্তা প্রকল্পের আওতায় মিরপুরের টেকনিক্যাল ক্রসিংয়ে (প্রধান সড়ক) একটি নতুন ফুটওভারব্রিজ নির্মাণের কাজ এ মুহূর্তে চলমান আছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply