বাংলাদেশের হয়ে খেলতে চান মোহামেডানের জয়ের নায়ক দিয়াবাতে

|

ফেডারেশন কাপের ফাইনালে মোহামেডানের জয়ের নায়ক সুলেমান দিয়াবাতে। ছবি : সংগৃহীত

সৈয়দ আবিদ হুসাইন সামি:

বাংলাদেশের হয়ে খেলতে চান ফেডারেশন কাপের ফাইনালে মোহামেডানের জয়ের নায়ক সুলেমান দিয়াবাতে। যমুনা টেলিভিশনকে দেয়া একান্ত সাক্ষাতকারে এ কথা জানিয়েছেন মোহামেডানের এ গোলমেশিন। তবে দাফতরিক উদ্যোগ বাফুফেকে নিতে বলেছেন তিনি।

বলেন, আমি যদি সুযোগ পাই অবশ্যই বাংলাদেশের হয়ে খেলতে চাই। যদি বাফুফে আমার প্রয়োজন বোধ করে আমি অবশ্যই বাংলাদেশকে সাহায্য করতে চাই।

বাংলাদেশের হয়ে খেলা ইচ্ছা প্রকাশ করলেও দায়িত্বটা ফুটবল ফেডারেশনকেই নিতে বলেছেন তিনি। মোহামেডান অধিনায়ক বলেন, বাফুফের জন্য কাজটা সহজ। কারণ, সরকারি প্রক্রিয়া আমার জন্য সময় সাপেক্ষ। আমি কিছুই চিনি না এখানে। আমি চাই বাফুফেই এই দাফতরিক কাজগুলো করুক। তারা খুব সহজে কাজটা করতে পারবে।

বাংলাদেশের ফুটবল নিয়েও নিজের ভাবনার কথা জানিয়েছেন ঘানার এই ফুটবলার। বলেন, আমি এখানে এসে কোনো ফুটবল একাডেমি দেখিনি। যে কোন দেশকে ফুটবলে উন্নতি করতে হলে কাজ করতে হবে। বাংলাদেশও যদি তা করে, ভবিষ্যতে এখানেও উন্নতির সম্ভাবনা দেখি। এ দেশের ফুটবল স্ট্যান্ডার্ড বাড়ানোর জন্য তৃণমূলে কাজ করার কোন বিকল্প নেই।

শতভাগ পরিশ্রম এবং আল্লাহর প্রতি বিশ্বাস তার সাফল্যের মূলমন্ত্র বলেও জানিয়েছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের এ ফরোয়ার্ড। সুলেমান দিয়াবাতে বলেন, এটা ফুটবল, এখানে আগে থেকে কিছু বলা যায় না। শতভাগ মাঠে দেই, এরপর সাফল্য পেলেও আলহামদুলিল্লাহ; না পেলেও আলহামদুলিল্লাহ। আমি বিশ্বাস করি, সবকিছুই আল্লাহর হাতে। আমি আমার পরিশ্রম করে যাই, আর আল্লাহর উপর ভরসা রাখি।

২০১৯ সাল থেকে খেলছেন মোহামেডানে। এখানকার ফুটবল সংস্কৃতির অনেক কিছুই এখন তার নখদর্পণে। তার নিজের ফুটবল দর্শনটাও খুব সাদামাটা, তা হলো- গোল করতে হবে। তবে ক্যারিয়ারে বাংলাদেশ অধ্যায়টা আরও বড় করতে চান, জিততে চান আরও ট্রফি। বাংলাদেশের জার্সিতে খেলতে চাওয়া দিয়াবাতেকে সঠিকভাবে ব্যবহার করতে পারবে কিনা বাফুফে, সে উত্তরটা সময়ের হাতেই তুলে দেয়া থাক।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply