ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্র চবি ক্যাম্পাস, আহত ৫

|

চট্টগ্রাম ব্যুরো:

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস। আগের রাতে সংঘর্ষের জের ধরে বৃহস্পতিবার (১ জুন) দুপুরের পর আবারও সংঘাতে জড়ায় দু’পক্ষ। এতে আহত হয়েছেন অন্তত ৫ জন।

জানা গেছে, বুধবার (৩১ মে) সন্ধ্যায় খাবার হোটেলে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগের বগিভিত্তিক দুই উপ-গ্রুপ সিএফসি ও সিক্সটি নাইনের নেতাকর্মীরা মারামারিতে জড়িয়ে পড়ে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো ক্যাম্পাসে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হস্তক্ষেপে বিষয়টি মিটমাট হলেও আজ দুপুরে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এদিন দুপুর ২টার দিকে সিএফসির কর্মীরা শাহ আমানত হলের সামনে এবং সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলের সামনে অবস্থান নিয়ে ইটপাটকেল ছুঁড়তে থাকে। এ সময় নেতাকর্মীদের হাতে দেশীয় অস্ত্রসহ লাঠিসোটা দেখা যায়।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ক্যাম্পাসে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও র‍্যাব। তবে পুলিশ, র‍্যাব ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দর্শকের ভূমিকায় দেখা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুরুল আজিম সিকদার বলেন, দুই ঘণ্টা ধরে তাদের শান্ত করার চেষ্টা করছি। তাদের নেতাদের সাথে কথা বলছি। পুলিশ ও র‍্যাবের পাশাপাশি রিজার্ভ ফোর্সের সদস্যরাও যোগ দিয়েছেন। আশা করছি দ্রুতই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন বলেন, পুলিশের উপস্থিতিতে তারা দুপক্ষ ইতোমধ্যে স্ব স্ব আবাসিক হলে চলে গেছে।

প্রসঙ্গত, সিএফসির নেতাকর্মীরা শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী এবং সিক্সটি নাইনের নেতাকর্মীরা নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply