বাজেট সরকারের নাকি আইএমএফের, সন্দেহ আছে: আমীর খসরু

|

আমীর খসরু মাহমুদ চৌধুরী। ফাইল ছবি।

২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সরকারের নাকি আইএমএফ তা নিয়ে সন্দেহ আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বাজেট পেশ পরবর্তী প্রতিক্রিয়ায় রাজধানীর বনানীতে এ মন্তব্য করেন তিনি। বলেন, এবারও বিদ্যুৎসহ বিভিন্ন খাতে লুটপাটের বোঝা চাপানো হয়েছে জনগণের কাঁধে। সরকার ঋণের মাধ্যমে নতুন লুটপাটের অর্থনীতি চালু করছে।

এদিকে, অবশ্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক দাবি করেছেন, জনগণের কল্যাণ ও মঙ্গল চিন্তা করেই বাজেট প্রণয়ন করা হয়েছে। ২০২৩-২৪ বাজেটের ফলে আগামী নির্বাচনে নৌকার পক্ষে গণজোয়ার তৈরি হবে।

এছাড়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, দুই বছরের অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠতে সহায়ক হবে এবারের বাজেট।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বর্তমান বাস্তবতায় দ্রব্যমূল কীভাবে কমবে তা বাজেটে অস্পষ্ট।

আর জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বাজার সিন্ডিকেট ধ্বংস করে দ্রব্যমূল্য সরকার কতোটুকু নিয়ন্ত্রণ করতে পারবে, এর ওপর নির্ভর করবে বাজেটের সফলতা।

বৃহস্পতিবার (১ জুন) দুপুর ৩টায় জাতীয় সংসদে বাজেট বক্তৃতা শুরু করেন অর্থমন্ত্রী। এটি আওয়ামী লীগ সরকারের ২৩তম ও বাংলাদেশের ৫২ তম বাজেট। প্রস্তাবিত বাজেট ২৬ জুন অনুমোদন হবে এবং ১ জুলাই থেকে নতুন অর্থবছর শুরু হবে। শুরু হতে যাওয়া অর্থবছরে প্রস্তাবিত বাজেটের আকার ধরা হয়েছে ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply