মস্কোতে ড্রোন হামলার পেছনে কারা দায়ী জানা নেই: যুক্তরাষ্ট্র

|

মস্কোর ভবনে ড্রোন হামলার পেছনে কে দায়ী, সে বিষয়ে জানে না যুক্তরাষ্ট্র। এমন দাবি হোয়াইট হাউসের। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

বুধবার এক বিবৃতিতে জাতীয় নিরাপত্তা বিষয়ক মুখপাত্র জন কিরবি বলেন, বাইডেন প্রশাসনের কাছে সুনির্দিষ্ট তথ্য নেই। বিষয়টি নিয়ে যুক্তরাষ্ট্রের তদন্তের সম্ভাবনা নেই বলেও জানান তিনি।

কিয়েভের বসন্তকালীন হামলা পরিকল্পনার অংশ হিসেবে মস্কো অভিযান ছিল কিনা সে বিষয়ে প্রশ্ন করা হয় কিরবিকে। উত্তরে তিনি বলেন, একমাত্র ইউক্রেনীয় সেনাবাহিনীই এ বিষয়ে ব্যাখ্যা দিতে পারবে। রাশিয়ার অভ্যন্তরে হামলাকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র- এমন মন্তব্য করেন তিনি।

জন কিরবি বলেন, মস্কোর অ্যাপার্টমেন্ট ভবনে হামলার বিষয়ে আসলে ইউক্রেনের কাছেই ব্যাখ্যা চাওয়া উচিত। এমন নয় যে আমরা এ বিষয়ে তদন্ত করতে যাচ্ছি। ইউক্রেনের পাল্টা অভিযান পরিকল্পনা নিয়েও তারাই বলতে পারবে। কোথায় হামলা চালাতে হবে, কীভাবে অভিযান পরিচালনা করতে হবে সে বিষয়েতো আমরা তাদের বলে দেই না বলেও জানান তিনি।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

মঙ্গলবার মস্কোর আবাসিক এলাকা লক্ষ্য করে ছোড়া হয় অন্তত ২৫টি ড্রোন। যার মধ্যে ১৫-১৭টি ভূপাতিত করার দাবি করে ক্রেমলিন। এই হামলার দায় অস্বীকার করেছে ইউক্রেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply