৯৯৯-এ কল পেয়ে রাজধানী থেকে নিযার্তিত গৃহকর্মীকে উদ্ধার করলো পুলিশ

|

রাজধানীর একটি আবাসিক ভবন থেকে অঞ্জনা নামের এক গৃহকর্মীকে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনের শিকার ওই গৃহকর্মীর অভিযোগ, তাকে গত ৭ বছর বাসার রান্নাঘরে আটকে রাখা হয়েছিল। বুধবার (৩১ মে) এক বিশ্ববিদ্যালয়য় শিক্ষার্থীর সহযোগিতায় পুলিশ ওই গৃহকর্মীকে উদ্ধার করে।

ভুক্তভোগী গৃহকর্মী অঞ্জনা বলেন, সাত বছর ধরে আমাকে রান্না ঘরেই আটকে রেখেছিল। একবেলা খাবার দিলে অন্য বেলা দিতো না। দিনরাত কাজ করাতো। কোনো ভুল হলেই কাটা চামচ, খুন্তি, রুটি বানানো বেলন, চাকু দিয়ে আঘাত করা হতো। এমনকি তালা দিয়ে আঘাত করে আমার সামনের দাঁত ভেঙে দিয়েছে।

উদ্ধারকারীদের বাধা দেয়ার চেষ্টা করা হয়েছে উল্লেখ করে ওই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বলেন, মানবিক কারণে মেয়েটিকে উদ্ধারে এগিয়ে এসেছি। সবসময় মেয়েটিকে রান্না ঘরেই দেখতাম। দিন-রাত যখনই দেখি শুধু কাজ করে। এমনকি আজ ভোরেও ঘুম থেকে উঠে দেখি কাজ করছে। পরে বিষয়টি ৯৯৯ নম্বরে কল করে জানাই।

গৃহকর্মী নির্যাতনের বিষয় জানতে চাইলে ওই বাসার দম্পতি বলেন, আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আমরা কোনো নির্যাতন করিনি। মেয়েটি মানসিকভাবে অসুস্থ। তার রাগ উঠলে সে নিজেই আঘাত করত বলে দাবি করেন তারা।

গৃহকর্মী উদ্ধারের বিষয়ে ভাটারা থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, ৯৯৯ নম্বর থেকে কল পেয়ে মেয়েটিকে আমরা উদ্ধার করেছি। তার ঠিকানা খোঁজ করা হচ্ছে।

নির্যাতনের অভিযোগের বিষয় ওসি বলেন, বিষয়টি আমরা তদন্ত করছি। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply