ইমরান খানের জামিনের মেয়াদ বাড়লো আরও ১০ দিন

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের একটি আদালত সাতটি পৃথক মামলায় দেশটির প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন আরও ১০ দিনের জন্য বাড়িয়েছে। এতে তার জামিনের মেয়াদ বেড়েছে ১৯ জুন পর্যন্ত। রয়টার্সের খবর।

ইসলামাবাদ হাইকোর্টে দুই সদস্যবিশিষ্ট বেঞ্চ বুধবার (৩১ মে) জামিনের মেয়াদ বাড়িয়ে আগামী ১০ দিনের মধ্যে ইমরান খানকে সংশ্লিষ্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। সেই সাথে বলা হয়েছে, এই সময়ের মধ্যে পুলিশ ইমরান খানকে গ্রেফতার করতে পারবে না। আল কাদির ট্রাস্ট মামলায়ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে ৩ দিন।

তবে জামিন পেলেও ইমরান খানকে সামরিক আদালতে বিচারের সম্মুখীন করা হতে পারে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। তিনি জানান, ৯ মে ঘুষগ্রহণ মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেফতার করা হয় ইমরান খানকে। তারই জেরে, রাওয়ালপিন্ডির সেনা সদর দফতরে আগুন দেয় বিক্ষোভকারীরা। লাহোরের কমান্ডারের বাড়ি ‘জিন্নাহ হাউসে’ও করা হয় অগ্নিসংযোগ। দু’দিনের সহিংসতায় প্রাণ হারান ৮ জন, আহত হয়েছেন তিনশ’র কাছাকাছি।

অন্যদিকে, পিটিআই’র দাবি হচ্ছে, তাদের ১০ হাজারের বেশি কর্মী-সমর্থককে বিনা অপরাধে গ্রেফতার করেছে সরকার। নারী রাজনীতিকদের ওপর চালানো হচ্ছে অত্যাচার-নিপীড়ন। চাপ প্রয়োগের মাধ্যমে রাজনৈতিক অঙ্গন ছাড়তে বাধ্য করা হচ্ছে দলটির শীর্ষ নেতাদের।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply