ঝিনাইদহে সুদ কারবারির বিরুদ্ধে ঝাড়ু মিছিল

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে এক সুদ কারবারির অত্যাচার থেকে রেহাই পেতে সড়ক অবরোধ করে ঝাড়ু মিছিল প্রদর্শন করেছেন ভুক্তভোগীরা। বুধবার (৩১ মে) সকালে ঝিনাইদহ-যশোর মহাসড়কের সদর উপজেলার বিষয়খালী বাজারে এ কর্মসূচী পালন করে তারা।

জানা গেছে, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিষয়খালী বাজারে তারা অবস্থান নেন। এ সময় ঝিনাইদহ-যশোর মহাসড়কের সকল যান চলাচল বন্ধ ছিল।

বিক্ষোভকারীরা বলেন, ঋণ সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি এলাকার অসহায় মানুষদের অসহায়ত্বের সুযোগ নিয়ে চড়া হারে সুদ আদায় করছে। টাকা না দিলে ফাঁকা চেকে সই করিয়ে নিয়ে আদালতে মামলা দিচ্ছে। এখন পর্যন্ত এ এলাকার অর্ধ শতাধিক মানুষের নামে মিথ্যা মামলা দিয়েছে ঋণ সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি কর্তৃপক্ষ।

অভিযুক্ত রফিকুল ইসলামের অত্যাচারে নলডাঙ্গা ইউনিয়নের যাত্রাপুর গ্রামের নিহত আক্তারুজাম্মানের মা বলেন, আমার ছেলে ৫০ হাজার টাকা নিয়ে ১ লাখ ৮৪ হাজার টাকা শোধ করলেও সুদের টাকা পাওনা বলে সুদখোর রফি তার অফিসে ডেকে গুন্ডাবাহিনী দিয়ে মারধর করে আমার ছেলেকে। পরে অপমানে আমার ছেলে বিষপানে আত্মহত্যা করে। আমরা ন্যায় বিচারের দাবিতে সড়ক অবরোধ করেছি।

পরে অবরোধস্থলে গিয়ে মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খুরশিদ আলম বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবহিত আছি। সুদখোর রফি’র গ্রেফতারের জন্য যা যা করা লাগবে তাই করবো। তার আশ্বাসে অবরোধ তুলে নেন অবরোধকারীরা।

অভিযুক্ত সুদ ব্যবসায়ী রফিকুল ইসলামের গ্রেফতার ও বিচার দাবিতে সড়ক অবরোধের বিষয়ে জানতে চাইলে ঝিনাইদহ সদর থানার ওসি সোহেল রানা বলেন, আমরা তথ্য পেয়েছি। অতি দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply