রোগীদের এলাকা চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হচ্ছে; ডেঙ্গু প্রসঙ্গে মেয়র তাপস

|

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

হাসপাতাল ভর্তি ডেঙ্গু রোগীদের নাম ঠিকানা নিয়ে সেসব এলাকায় গিয়ে মশক নিধনের কাজ চলছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, অন্যান্যবারের তুলনায় ডেঙ্গু রোগীর সংখ্যা বেশি হওয়ায় আগে থেকে পদক্ষেপ নেয়া হয়েছে।

বুধবার (৩১ মে) সকালে সবুজবাগ বৌদ্ধ মন্দির এলাকায় সংঘনায়ক শুদ্ধানন্দ সড়ক উদ্বোধন শেষে তিনি এ কথা জানান। মেয়র তাপস বলেন, সামনে বর্ষা মৌসুম। তাই কোথাও বৃষ্টির পানি জমে থাকলে জনগণকে সেগুলো অপসারণের আহ্বান জানান তিনি। মেয়র বলেন, এ বছর ডেঙ্গু মশক নিধনের জন্য পর্যাপ্ত কীটনাশক রয়েছে। বিশেজ্ঞদের অনুযায়ী কীটনাশক প্রতি বছর পরিবর্তন করা হয় বলেও জানান মেয়র।

শেখ ফজলে নূর তাপস আরও বলেন, ঢাকা-৯ আসনের সংশ্লিষ্ট সকল রাস্তা পর্যায়ক্রমে বর্ধিত করা হবে। এ সময়, স্থানীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী বলেন, যানজট নিরসনে এই সড়ক তৈরি করা হয়েছে। পরে তিনি ডেঙ্গু সচেতনতায় লিফলেট বিতরণ করেন।

মেয়র তাপস আরও বলেন, নিজেদের আঙিনা আমরা পরিষ্কার রাখবো, পানি জমতে দেবো না। তাহলেই আমরা সামাজিকভাবে এডিস মশার বিস্তার রোধ করতে পারবো। কীটনাশকের কোনো ঘাটতি নেই আমাদের। আমাদের যে কীটনাশক সুপারিশ করা হয়েছে সেই কীটনাশকই আমরা ব্যবহার করে চলেছি।

আরও পড়ুন: তারেক-জোবাইদার মামলা: সাক্ষ্যগ্রহণ কেন্দ্র করে আদালতে হট্টগোল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply